Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

Goa: তৃণমূলে যোগ দেওয়ার জল্পনার মধ্যেই কংগ্রেস ছাড়লেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী ফালেইরো

সংবাদ সংস্থা
পানজিম ২৭ সেপ্টেম্বর ২০২১ ১৫:৩৯


ফাইল ছবি

কংগ্রেস ত্যাগ করলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কংগ্রেসের প্রবীণ নেতা লুইজিনহো ফালেইরো। সোমবারই একটি সাংবাদিক বৈঠকের ডাক দিয়েছেন তিনি। শোনা যাচ্ছে, সেখানেই তৃণমূলে যোগ দেওয়ার কথা জানাতে পারেন ।

ফালেইরোর দল বদলের জল্পনা কয়েকদিন ধরেই শুরু হয়েছিল। প্রকাশ্যে এই কংগ্রেস নেতা সোমবারই বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলেছেন। মমতা ফর্মুলা জয় পেয়েছে পশ্চিমবঙ্গে।’’ যদিও তখন দলবদলের কথা জিজ্ঞাসা করায় তিনি বলেছিলেন, কংগ্রেস পরিবারের সদস্যই তিনি থাকছেন। গোয়ার রাজনৈতিক মহলের ধারণা, কংগ্রেস পরিবার বলতে তিনি তৃণমূলকে বুঝিয়েছেন।

Advertisement

যদিও এই মনোভাব তাঁর কথা থেকেই স্পষ্ট হয়েছিল। তিনি বলেন, ‘‘চার কংগ্রেসি দলের মধ্যে মমতাই একমাত্র মোদীকে কড়া চ্যালেঞ্জের মুখে দাঁড় করিয়েছিলেন। মোদী পশ্চিমবঙ্গে ২০০ সভা করেছিলেন, অমিত শাহ ২৫০ সভা করেছিলেন, তার পর ইডি, সিবিআইকে আসরে নামানো হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত জয় পেয়েছে মমতা ফর্মুলা।’’ মমতাকে ‘স্ট্রিট ফাইটার’ বলে উল্লেখ করে তিনি বলেন, ‘‘আমাদের একই আদর্শে এমন লড়াকু নেতৃত্ব প্রয়োজন। আমার মনে হয় বৃহত্তর স্বার্থে সমস্ত কংগ্রেসি দলগুলির এক ছাতার তলায় এসে বিজেপি-র বিরুদ্ধে লড়াই করা উচিত।’’

আরও পড়ুন

Advertisement