Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

Indian Politics: গোয়া কংগ্রেসেও ভাঙন ধরাচ্ছে তৃণমূল? দলে যোগ দিতে পারেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী

সংবাদ সংস্থা
পানজিম ২৭ সেপ্টেম্বর ২০২১ ০৯:৪৮
সোমবারই হয়তো কংগ্রেস থেকে ইস্তফা দেবেন লুইজিনহো ফালেইরো

সোমবারই হয়তো কংগ্রেস থেকে ইস্তফা দেবেন লুইজিনহো ফালেইরো
ফাইল চিত্র।

গোয়ার বর্যীয়ান কংগ্রেস নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো সোমবার যোগ দিতে পারেন তৃণমূলে। সোমবার একটি সাংবাদিক বৈঠকের ডাক দিয়েছেন তিনি। সেখানেই ফালেইরো নিজের সিদ্ধান্তের কথা জানাতে পারেন বলে সূত্রের খবর।
কংগ্রেস সূত্রে খবর, সোমবারের সাংবাদিক বৈঠক দলের তরফে ডাকা হয়নি। তার পর থেকেই ফালেইরোর দল বদলের জল্পনা আরও বেড়েছে। কংগ্রেস নেতৃত্বের সঙ্গে বেশ কিছু বিষয়ে মতানৈক্য হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীর। সেই কারণেই তিনি কংগ্রেস ছাড়তে পারেন বলে জল্পনা ছড়িয়েছে গোয়ার রাজনৈতিক মহলে। সোমবারই হয়তো দল থেকে ইস্তফা দেবেন তিনি।

Advertisement

ত্রিপুরার পরে আর এক বিজেপি শাসিত রাজ্য গোয়াতে ক্ষমতা বৃদ্ধির চেষ্টা করছে তৃণমূল। রবিবার ভবানীপুরে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে প্রচার সভা থেকে সে কথা ঘোষণা করেছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই গোয়া গিয়েছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন ও লোকসভার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়। ভোটকুশলী প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাকের সদস্যরাও গোয়ায় রয়েছেন। যাওয়ার কথা মমতারও। এই পরিস্থিতিতে ফালেইরো তৃণমূলে যোগ দেন কি না সে দিকেই নজর সবার।

আরও পড়ুন

Advertisement