Advertisement
১৮ জুলাই ২০২৪
Manipur Fire Incident

মণিপুরের মুখ্যমন্ত্রী বীরেন সিংহের বাংলোর অদূরে সরকারি ভবনে আগুন, কারণ নিয়ে ধোঁয়াশা

পুলিশের তরফে জানা গিয়েছে, আগুন নেভানোর কাজে ঘটনাস্থলে উপস্থিত হয়েছে দমকলের তিনটি ইঞ্জিন। কড়া নিরাপত্তায় মোড়া সরকারি সচিবালয় চত্বরে কী ভাবে আগুন লাগল, তা নিয়ে ধন্দ দেখা গিয়েছে।

মণিপুরের সরকারি সচিবালয় চত্বরে আগুন।

মণিপুরের সরকারি সচিবালয় চত্বরে আগুন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৪ ২০:৫২
Share: Save:

মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহের বাংলোর অদূরে অগ্নিকাণ্ডের ঘটনায় চাঞ্চল্য ছড়াল। শনিবার বিকেলে সে রাজ্যের সরকারি সচিবালয় চত্বরে থাকা একটি বহুতলে আগুন লাগে। পুলিশের তরফে জানা গিয়েছে, আগুন নেভানোর কাজে ঘটনাস্থলে উপস্থিত হয়েছে দমকলের তিনটি ইঞ্জিন। তবে এই অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। কড়া নিরাপত্তায় মোড়া সরকারি সচিবালয় চত্বরে কী ভাবে আগুন লাগল, তা নিয়ে শুরু ধন্দ দেখা দিয়েছে। দমকল এবং পুলিশ জানিয়েছে, তারা আগুনের উৎস এবং কারণ খোঁজার চেষ্টা করছে।

এক বছরেরও বেশি সময় ধরে গোষ্ঠী হিংসায় উত্তপ্ত মণিপুর। ভোটপর্ব মিটতেই নতুন করে উত্তেজনা ছড়িয়েছে মণিপুরে। মেইতেই এবং কুকি জনগোষ্ঠীর মধ্যে সংঘর্ষে মৃত্যু এবং ঘর ছাড়ার ঘটনা ঘটেছে মণিপুরের জিরিবাম জেলায়। তার মধ্যেই গত সোমবার সকালে ৩৭ নম্বর জাতীয় সড়কের উপর মুখ্যমন্ত্রী বীরেনের নিরাপত্তাকর্মীদের কনভয়ে অতর্কিতে হামলা চালায় দুষ্কৃতীরা। এই হামলার ঘটনায় এক জন পুলিশকর্মী গুরুতর আহত হন।

পুলিশ সূত্রে জানা যায়, মণিপুরের রাজধানী ইম্ফল থেকে প্রায় ২৬ কিলোমিটার দূরে টি লাইজং গ্রামের কাছে জাতীয় সড়কের উপর আচমকাই হামলা চালায় এক দল দুষ্কৃতী। কনভয় লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে তারা। গুলির আঘাতে আহত হন মোইরাংথেম আজেশ নামে এক পুলিশকর্মী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE