Advertisement
০৪ মে ২০২৪
Fire at Dal Lake

ডাল লেকে বিধ্বংসী অগ্নিকাণ্ড, দাউ দাউ করে জ্বলল হাউসবোট, কয়েক কোটির সম্পত্তি পুড়ে ছাই

দমকল সূত্রে খবর, শনিবার ভোর ৫টা ১৫ মিনিট নাগাদ ডাল লেকে ৯ নম্বর ঘাটের কাছে আগুন লাগে। আগুনে পুড়ে গিয়েছে কমপক্ষে পাঁচটি হাউসবোট এবং তিনটি ঘর।

photo of dal lake

ডাল লেকে আগুন। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২৩ ১২:০৫
Share: Save:

দাউ দাউ করে আগুন জ্বলল শ্রীনগরের ডাল লেকে। পর্যটকদের পছন্দের জায়গা ডাল লেকে শনিবার ভোরে আগুন লাগে। একটি পর্যটন হাবে আগুন লাগে বলে সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে। অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে গিয়েছে হাউসবোট। কয়েক কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে বলে দাবি। তবে হতাহতের কোনও খবর নেই।

দমকল সূত্রে খবর, শনিবার ভোর ৫টা ১৫ মিনিট নাগাদ ডাল লেকে ৯ নম্বর ঘাটের কাছে আগুন লাগে। আগুনে পুড়ে গিয়েছে কমপক্ষে পাঁচটি হাউসবোট এবং তিনটি ঘর। কী কারণে আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়।

পর্যটকদের কাছে বরাবরই আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকে ডাল লেক। বহু পর্যটকই ডাল লেকে হাউসবোটে থাকেন। সেই হাউসবোটে অগ্নিকাণ্ডে স্বাভাবিক ভাবেই উদ্বেগ ছড়িয়েছে। ক’দিন আগেই কাশ্মীরে মরসুমের প্রথম তুষারপাত হয়েছে। এই খুশির মধ্যেই ভূ-স্বর্গে অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্বিগ্ন পর্যটকদের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire dal lake
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE