Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Delhi Fog

ঘন কুয়াশায় ঢাকল দিল্লি, দৃশ্যমানতা নেমে যাওয়ায় ব্যাহত বিমান পরিষেবা, ভোগান্তিতে যাত্রীরা

মঙ্গলবার সকালে রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭ ডিগ্রি সেলসিয়াস। রাতের দিকে শৈত্যপ্রবাহের মতো পরিস্থিতি তৈরি হতে পারে রাজধানীর বেশ কিছু অংশে।

ফাইল চিত্র। পিটিআই।

ফাইল চিত্র। পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ১২:১৪
Share: Save:

গত কয়েক দিন ধরে দিল্লি-সহ উত্তর ভারতের রাজ্যগুলিতে ঠান্ডার সঙ্গে কুয়াশার দাপট চলছে। তার জেরে সড়ক, রেলের পাশাপাশি বিমান পরিষেবাতেও প্রভাব পড়ছে। দৃশ্যমানতা নেমে যাওয়ায় দিল্লি বিমানবন্দর থেকে বিমান ওঠানামায় সমস্যা হচ্ছে। যার জেরে ভোগান্তির মুখে পড়তে হচ্ছে যাত্রীদের। যদিও এই অসুবিধার জন্য দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে যাত্রীদের কাছে দুঃখপ্রকাশ করা হয়েছে। একই সঙ্গে বিমান ওঠানামার সময়ের ক্ষেত্রে যে পরিবর্তন হতে পারে বা দেরি হতে পারে, সেই বিষয়টিও জানানো হয়েছে।

মঙ্গলবার সকালে রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭ ডিগ্রি সেলসিয়াস। রাতের দিকে শৈত্যপ্রবাহের মতো পরিস্থিতি তৈরি হতে পারে রাজধানীর বেশ কিছু অংশে। তবে কনকনানি ঠান্ডার থেকেও এখন সবচেয়ে বেশি ‘মাথাব্যথার’ কারণ হয়ে দাঁড়িয়েছে কুয়াশা। ঘন কুয়াশার কারণে ইন্ডিয়া গেট, সরাই কালে খান, এমস, সফদরজং, দিল্লি বিমানবন্দর এলাকা এবং আনন্দবিহারে দৃশ্যমানতা অনেকটাই নেমে গিয়েছিল।

মৌসম ভবন সকালে একটি উপগ্রহচিত্র প্রকাশ করেছেন। সেই উপগ্রহচিত্রে ধরা পড়েছে পঞ্জাব, হরিয়ানা, দিল্লি, উত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশে ঘন কুয়াশার আস্তরণে ঢাকা। উত্তরপ্রদেশের মোরাদাবাদ এবং কানপুরে দৃশ্যমানতা শূন্যে নেমে গিয়েছিল মঙ্গলবার সকালে। দিল্লির বাতাসের গুণগত মান নিয়েও সতর্কতা জারি করা হয়েছে। গত শনিবারও ঘন কুয়াশার কারণে দিল্লি বিমানবন্দরে উড়ান পরিষেবা ব্যাহত হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

fog new delhi Flights
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE