Advertisement
০২ মে ২০২৪
Anil Deshmukh

জেল থেকে বেরোলেন মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী অনিল দেশমুখ, এক বছর পর মুক্তি

জেলের বাইরে অনিলকে স্বাগত জানাতে হাজির হয়েছিলেন দলের বহু কর্মী, সমর্থক। বর্ষীয়ান নেতাকে বরণ করে নেন তাঁরা। জেল থেকে বেরিয়ে প্রথমেই অনিল যান সিদ্ধিবিনায়ক মন্দিরে।

জেল থেকে মুক্তি পেলেন মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী অনিল দেশমুখ।

জেল থেকে মুক্তি পেলেন মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী অনিল দেশমুখ। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৯:৩১
Share: Save:

১ বছর পর জেল থেকে মুক্তি পেলেন মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী অনিল দেশমুখ। আর্থিক দুর্নীতির মামলায় তাঁকে গ্রেফতার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। মুম্বইয়ের আর্থার রোড জেলে ছিলেন তিনি। বুধবার জেল থেকে বেরিয়েছেন ৭২ বছর বয়সি ন্যাশানালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) এই নেতা।

জেলের বাইরে অনিলকে স্বাগত জানাতে হাজির হয়েছিলেন দলের বহু কর্মী ও সমর্থক। বর্ষীয়ান নেতাকে উষ্ণ অভ্যর্থনার মাধ্যমে বরণ করে নেন তাঁরা। জেল থেকে বেরিয়ে প্রথমেই অনিল যান সিদ্ধিবিনায়ক মন্দিরে। সেখানে পুজো দিয়ে নিজের বাড়িতে পা রাখেন। একটি হুডখোলা গাড়িতে দলীয় নেতা ও সমর্থকদের সঙ্গে দেখা যায় জেলফেরত অনিলকে। তাঁর সঙ্গে ছিলেন এনসিপি নেতা শরদ পওয়ারের কন্যা তথা দলীয় সাংসদ সুপ্রিয়া সুলে।

জেল থেকে বেরিয়ে অনিল বলেন, ‘‘শচীন ওয়াজের কথায় আমাকে ১ বছর জেলে রাখা হয়েছিল, তিনি নিজেও জেলেই আছেন। আগেই তাঁকে সাসপেন্ড করা হয়েছে। কোনও দোষ ছাড়াই আমি শাস্তি পেয়েছি। তবে এত দিনে আদালত আমার প্রতি সুবিচার করল। দেশের প্রশাসনের প্রতি আমার আস্থা রয়েছে। আমি দেশের সংবিধানে বিশ্বাস রাখি।’’

গত ১২ ডিসেম্বর বম্বে হাই কোর্ট অনিলের জামিন মঞ্জুর করে। এর পর সিবিআই এই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাওয়ার জন্য কিছু সময় চেয়েছিল। যে কারণে রায়ের উপর ১০ দিনের স্থগিতাদেশ দেন বিচারপতি। শীর্ষ আদালতে গেলেও সিবিআইয়ের আবেদন আগামী বছর জানুয়ারি মাসের আগে আদালতে উঠবে না। ফলে জেল থেকে মুক্তি পেয়েছেন মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী।

আর্থিক দুর্নীতির মামলায় ২০২১ সালের নভেম্বর মাসে অনিলকে গ্রেফতার করেছিল ইডি। তাঁর বিরুদ্ধে সওয়াল করেছিলেন প্রাক্তন পুলিশকর্তা শচীন ওয়াজে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anil Deshmukh Maharashtra NCP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE