Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

কোভিড সংক্রমণ বাড়তেই পঞ্জাবে কড়াকড়ি, বন্ধ স্কুল, জারি নাইট কার্ফু

পঞ্জাবে লুধিয়ানা, জলন্ধর, পটিয়ালা, মোহালি, অমৃতসর, হোশিয়ারপুর, কপূরথালা, এসবিএস নগর, ফতেহ্পুর সাহিব, রোপার ও মোগায় সংক্রমণ বেড়েছে।

সংবাদসংস্থা
চণ্ডীগড় ১৯ মার্চ ২০২১ ১৭:৫০
কোভিড সংক্রমণ বাড়তেই পঞ্জাবে কড়াকড়ি।

কোভিড সংক্রমণ বাড়তেই পঞ্জাবে কড়াকড়ি।
প্রতীকী চিত্র

দেশে নতুন করে বাড়তে শুরু করেছে কোভিড সংক্রমণ। শুক্রবার ভারতে ৪০ হাজারের বেশি দৈনিক আক্রান্ত দেখা গিয়েছে। যে কয়েকটি রাজ্যে সংক্রমণ বাড়ছে, তার মধ্যে অন্যতম পঞ্জাব। আর এই রাজ্যে সংক্রমণ বাড়তেই কড়া পদক্ষেপ নিয়েছে পঞ্জাব প্রশাসন। বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল, কলেজ। এছাড়া ১১ জেলায় নাইট কার্ফু জারি করা হয়েছে।

পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহ জানিয়েছেন, ৩১ মার্চ পর্যন্ত স্কুল, কলেজ বন্ধ রাখা হবে। মেডিক্যাল ও নার্সিং কলেজ ছাড়া সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ ছাড়া সিনেমা হল ও শপিং মলেও কড়াকড়ি করা হয়েছে। সিনেমা হলে ৫০ শতাংশ দর্শক ও শপিং মলে ১০০ জনকে ঢোকার অনুমতি দেওয়া হবে।

পঞ্জাবের ১১টি জেলায় সংক্রমণ সব থেকে বেশি বাড়ছে। তাই এই জেলাগুলিতে কড়াকড়ি বেশি করা হয়েছে। কোথাও ২০ জনের বেশি জমায়েত করা যাবে না বলেই জানানো হয়েছে। এই জেলাগুলিতে রবিবার থেকে নাইট কার্ফু জারি করা হবে। অর্থাৎ রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মী বাদে সবার বাড়ির বাইরে বেরনোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Advertisement

পঞ্জাবে যে ১১টি জেলায় সব থেকে বেশি সংক্রমণ ছড়িয়েছে সেগুলি হল, লুধিয়ানা, জলন্ধর, পটিয়ালা, মোহালি, অমৃতসর, হোশিয়ারপুর, কপূরথালা, এসবিএস নগর, ফতেহ্পুর সাহিব, রোপার ও মোগা। এই জেলাগুলি বাদে বাকি জেলাগুলিতেও প্রশাসনকে তৎপর থাকার নির্দেশ দিয়েছে অমরেন্দ্র প্রশাসন। সেই জেলাগুলিতে যাতে সংক্রমণ বেশি ছড়িয়ে না পরে সেদিকে নজর রাখতে বলা হয়েছে।

এ ছাড়া পঞ্জাবে নমুনা পরীক্ষার পরিমাণ বাড়ানোর নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, দৈনিক নমুনা পরীক্ষা বাড়িয়ে ৩৫ হাজার করা হবে। এ ছাড়া টিকাকরণের সংখ্যা বাড়ানোরও নির্দেশ দিয়েছেন তিনি।

আরও পড়ুন

Advertisement