×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জুন ২০২১ ই-পেপার

সারদা মামলায় হাজিরা দিলেন তৃণমূল প্রার্থী মদন-বিবেক, ইডির তলব রাজ্যের নিরাপত্তা উপদেষ্টাকেও

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ মার্চ ২০২১ ১৬:৫৬
মদন মিত্র এবং বিবেক গুপ্ত।

মদন মিত্র এবং বিবেক গুপ্ত।

আজ, শুক্রবার সল্টলেকের ইডি অফিসে হাজিরা দিলেন বিধানসভা ভোটে তৃণমূলের দুই প্রার্থী মদন মিত্র এবং বিবেক গুপ্ত। নথিপত্র নিয়ে শুক্রবার সকালে কেন্দ্রীয় অফিসারদের মুখোমুখি হন তাঁরা। দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদও করা হয় তাঁদের। অন্য দিকে, সারদা মামলায় রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎকর পুরকায়স্থ এবং প্রাক্তন আইপিএস রজত মজুমদারকেও তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

Advertisement

সারদা মামলায় এর আগে মদন মিত্রকে জেরা করে ইডি। সিবিআই তাঁকে গ্রেফতারও করে। দীর্ঘ দিন জেলে থাকার পর জামিনে মুক্ত হন মদন। এ বার বিধানসভা নির্বাচনে তৃণমূলের হয়ে কামারহাটি কেন্দ্রে প্রার্থী হয়েছেন তিনি। মামলা সংক্রান্ত বেশ কিছু নথি চাওয়া হয়েছিল তাঁর কাছে। শুক্রবার সিজিও কমপ্লেক্সে পৌঁছে মদন জানান, সব রকমের সহযোগিতা করতে তিনি প্রস্তুত।

তৃণমূলের রাজ্যসভার প্রাক্তন সাংসদ বিবেক গুপ্তও ইডি দফতরে নথি নিয়ে হাজির হন। তাঁর প্রকাশনা সংস্থায় সারদার পত্রিকা ছাপানো হত। এ বিষয়ে তাঁকে প্রশ্ন করে কেন্দ্রীয় সংস্থা।

ইডি সূত্রে খবর, রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎকে আগামী ২৫ মার্চ হাজির হতে বলা হয়েছে। চিটফান্ড-কাণ্ড সামনে আসার পর রাজ্য সরকার বিশেষ তদন্তকারী দল গঠন করে (সিট)। সেই দলের অন্যতম সদস্য ছিলেন সুরজিৎ। সেই সময়ে তদন্তের গতিপ্রকৃতির বিষয়ে জানতে চাওয়া হতে পারে। শুক্রবার ইডি দফতরে হাজির দেন প্রাক্তন আইপিএস রজত মজুমদারও। বিভিন্ন নথিপত্র ইডি অফিসারদের হাতে তুলে দেন তিনি।

Advertisement