Advertisement
১১ মে ২০২৪
Manipur

Manipur Landslide: আবারও ভূমিধস মণিপুরে, ভয়াবহ দৃশ্য ধরা পড়ল ক্যামেরায়

গত কয়েক দিন ধরে মণিপুরে প্রবল বৃষ্টি হয়েছে। সেই বৃষ্টির বুধবার কারণে নোনিতে ভূমিধসের ঘটনা ঘটে।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ০২ জুলাই ২০২২ ১৫:০৭
Share: Save:

দু’দিন আগের ভূমিধসের ঘটনা সামলে উঠতে না উঠতেই আবারও ভূমিধস হল মণিপুরের নোনিতে। প্রথম ভূমিধসের ঘটনাস্থলের খুব কাছেই এই ভূমিধসের ঘটনা ঘটেছে বলে সেনা সূত্রে খবর। সেই দৃশ্য ধরা পড়েছে মণিপুর মাউন্টেনিয়ারিং অ্যান্ড ট্র্যাকিং অ্যাসোসিয়েশনের ক্যামেরায়। তবে এই ঘটনায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি বলেই প্রাথমিক ভাবে জানা গিয়েছে।

গত কয়েক দিন ধরে মণিপুরে প্রবল বৃষ্টি হয়েছে। সেই বৃষ্টির বুধবার কারণে নোনিতে ভূমিধসের ঘটনা ঘটে। নোনি জেলার টুপুল রেলস্টেশনের কাছে ভারতীয় সেনার ১০৭ টেরিটোরিয়াল সেনাক্যাম্প সেই ধসে চাপা পড়ে যায়। সেই ঘটনায় ১৮ জন জওয়ান-সহ ২৪ জনের মৃত্যু হয়েছে। সেনা মুখপাত্রের বক্তব্যকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, এখনও ৩৮ জন নিখোঁজ।

উদ্ধারকাজ চালাচ্ছে অসম রাইফেলস, টেরিটোরিয়াল আর্মি এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। ধসের নীচ একের পর এক মৃতদেহ উদ্ধার হচ্ছে। ধসে কত জন চাপা পড়ে তা এখনও স্পষ্ট নয় বলেই সেনা সূত্রে খবর। বুলডোজার, স্নিফার ডগ এনে নিখোঁজদের তল্লাশি চালানো হচ্ছে। সেনা সূত্রে খবর, টেরিটোরিয়াল আর্মির ১৩ জওয়ান, পাঁচ জন স্থানীয় বাসিন্দাকে জীবন্ত উদ্ধার করা হয়েছে। টেরিটোরিয়াল আর্মির ১৮ জন জওয়ান এবং ছয় স্থানীয় বাসিন্দার দেহ উদ্ধার হয়েছে। টেরিটোরিয়াল আর্মির ১২ জওয়ান এবং ২৬ জন স্থানীয় বাসিন্দা এখনও নিখোঁজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manipur landslide
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE