Advertisement
২৩ জুলাই ২০২৪
Gautam Adani

এনডিটিভির মালিকানা পেলেও সম্পাদকীয় নীতিতে হস্তক্ষেপ করবেন না, জানালেন গৌতম আদানি

আদানি গোষ্ঠীর নিয়ন্ত্রণাধীন বিশ্বপ্রধান কমার্শিয়াল (ভিসিপিএল)-কে নভেম্বরের শেষপর্বে এনডিটিভির প্রোমোটার সংস্থা আরআরপিআর হোল্ডিং তাদের ৯৯.৫ শতাংশ শেয়ার দিয়ে দিয়েছিল।

এনডিটিভির সম্পাদকীয় নীতিতে হস্তক্ষেপ না করার প্রতিশ্রুতি দিলেন আদানি।

এনডিটিভির সম্পাদকীয় নীতিতে হস্তক্ষেপ না করার প্রতিশ্রুতি দিলেন আদানি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ১১:৪৮
Share: Save:

নিউ দিল্লি টেলিভিশন (এনডিটিভি)-এর বড় অংশের অংশীদারি কিনে নিলেও সম্পাদকীয় নীতিতে হস্তক্ষেপ করবেন না তিনি। শিল্পপতি গৌতম আদানি বুধবার এ কথা জানিয়েছেন। ইন্ডিয়া টুডেকে দেওয়া একটি সাক্ষাৎকারে আদানি বলেন, ‘‘সম্পাদকীয় স্বাধীনতার বিষয়ে আমি স্পষ্ট ভাবে বলতে চাই, এনডিটিভি একটি বিশ্বাসযোগ্য, স্বাধীন, আন্তর্জাতিক গণমাধ্যম হয়ে উঠবে যার ব্যবস্থাপনা এবং সম্পাদকীয় নীতির মধ্যে স্পষ্ট লক্ষ্মণরেখা থাকবে।’’

নভেম্বরের শেষ পর্বে এনডিটিভির পরিচালন গোষ্ঠী আরআরপিআরএইচ তাদের ৯৯.৫ শতাংশ শেয়ার আদানি গ্রুপ অধিকৃত একটি সংস্থার নামে করে দিয়েছিল। এনডিটিভির চেয়ারপার্সন প্রণয় রায় এবং নির্বাহী পরিচালক তথা তাঁর স্ত্রী রাধিকা ছিলেন ওই পরিচালন সংস্থার দুই অধিকর্তা। আরআরপিআরএইচ তাদের শেয়ার বিক্রি করে দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই সেই পদ ছাড়েন তাঁরা দু’জন। ইস্তফা দেন সংস্থার সম্পদকীয় বিভাগের একাধিক শীর্ষস্থানীয় আধিকারিক।

এর পরেই জল্পনা ছড়ায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ‘ঘনিষ্ঠ’ আদানির জমানায় এনডিটিভি স্বাধীন সম্পাদকীয় নীতি থেকে সরে আসতে চলেছে। কিন্তু সেই সম্ভাবনা খারিজ করে আদানির দাবি, সময়ের সঙ্গেই প্রমাণ হয়ে যাবে সম্পাদকীয় নীতিতে হস্তক্ষেপের আশঙ্কা অমূলক। এ প্রসঙ্গে প্রশ্নকর্তাকে তিনি বলেন, ‘‘কোনও সিদ্ধান্তে পৌঁছনোর আগে অন্তত কিছুটা সময় আমাদের দিন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE