Advertisement
০১ মে ২০২৪
Borewell

খেলতে গিয়ে কুয়োয় পড়ে গিয়েছিল আড়াই বছরের শিশুকন্যা, তার পর ঘটল ‘মিরাকল’

ওড়িশার বোলানগির এলাকায় খেলতে গিয়ে কুয়োয় পড়ে গিয়েছিল এক শিশুকন্যা। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকল বাহিনীকে।

photo of well

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভুবনেশ্বর শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ১২:৪২
Share: Save:

খেলতে গিয়ে কুয়োয় পড়ে গিয়েছিল আড়াই বছরের এক শিশুকন্যা। দমকল বাহিনীর তৎপরতায় জীবিত অবস্থায় ওই শিশুকন্যাকে উদ্ধার করা হল। ঘটনাটি ওড়িশার বোলানগির এলাকার।

শুক্রবার পদমপুর গ্রামে খেলতে গিয়ে কুয়োয় পড়ে গিয়েছিল ওই শিশুকন্যা। এই ঘটনার পর শিশুকন্যার খোঁজ শুরু হয়। পরে শিশুকন্যাটির পরিবার বুঝতে পারে যে, সে কুয়োয় পড়ে গিয়েছে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকল বাহিনীকে। খবর পেয়েই ঘটনাস্থলে যায় উদ্ধারকারী দল। তার পর শুরু হয় উদ্ধারকাজ।

পুরোদমে উদ্ধারকাজের পর কুয়ো থেকে শিশুকন্যাকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। যা ‘মিরাকল’ হিসাবেই দেখছেন স্থানীয়রা। শিশুকন্যাকে উদ্ধারের পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা। সঠিক সময় উদ্ধারকাজ শুরু হওয়ায় শিশুটিকে বাঁচানো গিয়েছে বলে মনে করছেন বাসিন্দারা।

কিছু দিন আগে মধ্যপ্রদেশের সেহোরে ৩০০ ফুট কুয়োয় পড়ে গিয়েছিল আড়াই বছরের এক শিশু। তবে তাকে বাঁচানো যায়নি। প্রায় তিন দিন পর কুয়ো থেকে তাকে উদ্ধার করা হয়েছিল। শিশুটিকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Borewell Odisha child
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE