Advertisement
০৪ মে ২০২৪
Arvind Kejriwal

জাতীয় দলের স্বীকৃতি পাওয়ার পর পরই কেজরীওয়ালকে তলব বিজেপি শাসিত রাজ্যের পুলিশের

আগামী ২৭ এপ্রিল সকাল ১১টায় উত্তর গোয়ার পেরনেম থানায় হাজিরা দিতে দিল্লির মুখ্যমন্ত্রীকে নির্দেশ দেওয়া হয়েছে।

photo of Arvind Kejriwal

বিপাকে পড়লেন অরবিন্দ কেজরীওয়াল। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৩ ১২:৩২
Share: Save:

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালকে তলব করল গোয়া পুলিশ। ২০২২ সালে গোয়ায় বিধানসভা নির্বাচনের সময় সরকারি সম্পত্তিতে দলের পোস্টার লাগানোর অভিযোগ উঠেছে কেজরীর দল আম আদমি পার্টির (আপ) বিরুদ্ধে। এই ঘটনায় বৃহস্পতিবার আপ প্রধানকে নোটিস দিয়েছে গোয়া পুলিশ। আগামী ২৭ এপ্রিল সকাল ১১টায় উত্তর গোয়ার পেরনেম থানায় হাজিরা দিতে দিল্লির মুখ্যমন্ত্রীকে নির্দেশ দেওয়া হয়েছে।

২০২২ সালে গোয়ায় বিধানসভা নির্বাচনে ২টি আসনে জয়ী হয়েছিল কেজরীর দল। সম্প্রতি জাতীয় দলের স্বীকৃতি পেয়েছে আপ। এর মধ্যেই নির্বাচনী প্রচার পর্বে বিজেপি শাসিত রাজ্যে সরকারি সম্পত্তিতে পোস্টার লাগানোর অভিযোগে কেজরীকে তলব আলাদা মাত্রা যোগ করেছে।

অভিযোগ উঠেছে যে, ২০২২ সালে বিধানসভা নির্বাচনের সময় গোয়ায় সরকারি সম্পত্তিতে কেজরীওয়ালের পোস্টার লাগানো হয়েছিল। ওই পোস্টারে লেখা ছিল ‘এক চান্স কেজরীওয়াল’। অর্থাৎ, গোয়ায় একটা সুযোগ গিন কেজরীওয়ালকে। শহরের বিভিন্ন উড়ালপুল, হাইওয়েতে এই পোস্টার লাগানো হয়েছিল বলে অভিযোগ। সরকারি সম্পত্তি ব্যবহার করে পোস্টার লাগানোর অভিযোগে নোটিস দেওয়া হয়েছে কেজরীকে। এই প্রসঙ্গে এই প্রতিবেদন লেখা পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেননি কেজরী।

এই অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার গোয়ায় আপের প্রধান অমিত পালেকরকে তলব করেছিল পেরনেম পুলিশ। কিন্তু তিনি হাজিরা দেননি। ওই দিনই নোটিস দেওয়া হয় কেজরীকে। হাজিরা না দেওয়া প্রসঙ্গে পালেকর বলেছেন, ‘‘আমি বিদেশে রয়েছি। ফিরে এসে বিষয়টি দেখব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arvind Kejriwal BJP Goa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE