Advertisement
০২ মে ২০২৪
Kerala Gold Smuggling

কালো সোনার ডিম! শারজা থেকে এসে পৌঁছল কোচিতে, চারটির দাম ৪৩ লক্ষ

গত পাঁচদিনে পঞ্চম পাচারের ঘটনা এটি। গত ১৭ ফেব্রুয়ারি ২০ লক্ষ টাকার সোনা বাজেয়াপ্ত করা হয়েছিল।

Gold in a compound form worth rupees 43 lakhs seized from Kochi Airport

৪টি কালো ডিমের মতো দেখতে সোনার যৌগের ওজন ৯০০.২৫ গ্রাম। মূল্য প্রায় ৪৩ লক্ষ টাকা। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
কোচি শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৪৬
Share: Save:

দেখতে কালো রঙের ডিমের মতো, অথচ সেগুলি নাকি সোনারই বিশেষ যৌগিক অবস্থা। ও ভাবেই ৪টি কালো ডিমের মতো ক্যাপসুলে শারজা থেকে বিমানে এসে পৌঁছেছিল কেরলের কোচি বিমানবন্দরে। শুল্ক দফতর সেই সোনা বাজেয়াপ্ত করেছে।

রবিবার কোচির শুল্ক দফতরের এয়ার ইন্টেলিজেন্স ইউনিট (এআইইউ) শারজা থেকে আসা এক যাত্রীর কাছ থেকে ওই সোনা উদ্ধার করে। এআইইউ জানিয়েছে, ‘‘ওই ৪টি কালো ডিমের মতো দেখতে সোনার যৌগের ওজন ৯০০.২৫ গ্রাম। মূল্য প্রায় ৪৩ লক্ষ টাকা।

রবিবার শারজা থেকে আসা জি৯ ৪২৬ বিমানে হুসেন নামে এক ব্যক্তিকে কোচি বিমানবন্দরের গ্রিন চ্যানেলে আটক করেন শুল্ক দফতরের কর্তারা। তাঁর কাছ থেকই উদ্ধার করা হয় ওই সোনা। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে হুসেন কেরলের পালাক্কড়ের বাসিন্দা। তবে শারজা থেকে সোনা পাচারের ক্ষেত্রে তিনি কোনও চক্রের সঙ্গে যুক্ত কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

এই নিয়ে গত পাঁচদিনে পঞ্চম পাচারের ঘটনা এটি। গত ১৭ ফেব্রুয়ারি ২০ লক্ষ টাকার সোনা বাজেয়াপ্ত করা হয়েছিল। ৩ দিন আগে আরও একটি ঘটনায় ৮৫৭ গ্রাম সোনা বাজেয়াপ্ত করা হয়েছিল কোচি বিমানবন্দরে যার দাম ৪৩ লক্ষ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kerala Gold Smuggling Kochi Airport
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE