Advertisement
০২ মে ২০২৪
Gujarat High Court

মোদীর ডিগ্রি বিতর্ক: মানহানির মামলা থেকে কেজরীওয়ালকে অব্যাহতি দিল না গুজরাত হাই কোর্ট

মোদীর ডিগ্রি নিয়ে তথ্য কমিশনারের নির্দেশ গুজরাত হাই কোর্ট খারিজ করে দেয়। তার পরেই এ নিয়ে ব্যঙ্গাত্মক এবং অবমাননাকর মন্তব্য করার অভিযোগ কেজরীওয়ালের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের হয়।

Gujarat High Court refuses interim stay in defamation case On Narendra Modi’s degree comment

নরেন্দ্র মোদী (বাঁ দিকে) এবং অরবিন্দ কেজরীওয়াল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১৬:০৯
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডিগ্রি বিতর্কে ফের অস্বস্তিতে আপ প্রধান অরবিন্দ কেজরীওয়াল এবং আপেরই সাংসদ সঞ্জয় সিংহ। শুক্রবার গুজরাত হাই কোর্ট এই মামলায় অন্তর্বর্তিকালীন স্থগিতাদেশ দিল না। কেজরীওয়ালেরা এই মামলা থেকে অব্যাহতি চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন। তা খারিজ করে দিয়েছে আদালত।

প্রধানমন্ত্রী মোদীর ডিগ্রি নিয়ে ব্যঙ্গাত্মক এবং অবমাননাকর মন্তব্যের অভিযোগ করে গুজরাত বিশ্ববিদ্যালয় দুই আপ নেতার বিরুদ্ধে মামলা করে। এই মামলায় ১৩ জুলাই কেজরীওয়াল এবং সঞ্জয়কে হাজির হতে বলেছিল গুজরাতের আদালত। কিন্তু ওই দিন শুনানি শুরু হতেই কেজরীওয়ালের আইনজীবী জানান, দিল্লিতে প্রবল বৃষ্টি চলছে। তাঁর মক্কেল তা নিয়ে ব্যস্ত রয়েছেন। তাই হাজির থাকতে পারলেন না।

প্রধানমন্ত্রী মোদীর ডিগ্রি নিয়ে মুখ্য তথ্য কমিশনারের নির্দেশকে গুজরাত হাই কোর্ট খারিজ করে দেয়। তার পরেই এ নিয়ে ব্যঙ্গাত্মক এবং অবমাননাকর মন্তব্য করার অভিযোগ ওঠে কেজরীওয়াল এবং সঞ্জয়ের বিরুদ্ধে। এই অভিযোগে গুজরাত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার পীযূষ পটেল তাঁদের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন। পীযূষের দাবি ছিল, গুজরাত হাই কোর্টের নির্দেশের পর কেজরীওয়াল এবং সঞ্জয় যে সাংবাদিক বৈঠক করেছিলেন এবং টুইটারে পোস্ট করেছিলেন, তাতে বিশ্ববিদ্যালয়ের মর্যাদাহানি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE