Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Manipur Clash

আবার উত্তপ্ত মণিপুর, কাংপোপকিতে দুই সশস্ত্র গোষ্ঠীর সংঘর্ষ, চলল গুলি, হত এক

পুলিশ সূত্রে খবর, শনিবার সকালে পাহাড়ি গ্রাম সাতাং কুকিতে ঢুকে পড়ে এক দল সশস্ত্র দুষ্কৃতী। আচমকা হামলা চালায় তারা। বোমা, গুলি ছুড়তে থাকে দুষ্কৃতীরা।

ফের উত্তপ্ত মণিপুর। ছবি: পিটিআই।

ফের উত্তপ্ত মণিপুর। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১৪:৪৪
Share: Save:

দুই সশস্ত্র গোষ্ঠীর সংঘর্ষে আবার উত্তপ্ত হয়ে উঠল মণিপুর। শনিবার সকালে রাজ্যের কাংপোপকি জেলায় মুহুর্মুহু গুলির লড়াই শুরু হয় দু’পক্ষের মধ্যে। সেই সংঘর্ষে এক গ্রামরক্ষীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও দু’জন।

পুলিশ সূত্রে খবর, শনিবার সকালে পাহাড়ি গ্রাম সাতাং কুকিতে ঢুকে পড়ে এক দল সশস্ত্র দুষ্কৃতী। আচমকা হামলা চালায় তারা। বোমা, গুলি ছুড়তে থাকে দুষ্কৃতীরা। তবে দুষ্কৃতীদের হামলার মুখে পড়ে পাল্টা জবাব দেন গ্রামবাসীরাও। দু’পক্ষের মধ্যে বেশ কিছু ক্ষণ গুলির লড়াই চলে। দুষ্কৃতীদের তাড়াতে আরও গ্রামের আরও অতিরিক্ত বাহিনী আসে। পরিস্থিতি বেগতিক দেখে তখন দুষ্কৃতীরা পালিয়ে যায়।

গত ১৮ জানুয়ারি দু’টি পৃথক সংঘর্ষে মেইতেই সম্প্রদায়ের পাঁচ জনের মৃত্যু হয়েছিল। বৃহস্পতিবারও মেইতেই এবং কুকি প্রভাবিত জেলাগুলিতে বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটে। কাংচুপ থেকে এক ব্যক্তির গুলিবিদ্ধ দেহ উদ্ধার করে পুলিশ। প্রাথমিক ভাবে মনে করা হয়, বৃহস্পতিবারের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে ওই ব্যক্তির। যদিও তাঁর পরিচয় জানতে পারেনি পুলিশ।

সপ্তাহখানেক আগেই রণক্ষেত্র হয়ে ওঠে মণিপুরের মোরে। সেই সংঘর্ষে মৃত্যু হয় পুলিশের দুই কমান্ডোর। কোংডং লাইরেম্বি দেবী মন্দিরের কাছে ঘুমিয়ে থাকা রিজার্ভ ব্যাটালিয়ানের জওয়ানদের লক্ষ্য করে গুলি চালায় কুকি জঙ্গিরা। ঘটনাস্থলেই মারা যান পুলিশের পোশাক পরা ওয়াংখেম সমরজিৎ মিতেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manipur Clash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE