Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Haryana

Haryana: প্রকাশ্যে নমাজ বরদাস্ত নয়, ফের বিতর্কিত ঘোষণা হরিয়ানার মুখ্যমন্ত্রী খট্টরের

কিছু দিন আগে কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনকারী চাষিদের লাঠিপেটা করে ধর্না তোলানোর ঘোষণা করে বিতর্ক তৈরি করেছিলেন খট্টর।

হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর।

হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২১ ১১:৫৬
Share: Save:

খোলা জায়গায় নমাজ বরদাস্ত করা হবে না বলে জানিয়ে দিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর। প্রকাশ্য স্থানে নমাজ নিয়ে গুরুগ্রামে সাম্প্রতিক অশান্তির প্রেক্ষিতে খট্টর বলেন, ‘‘মুসলিমদের খোলা জায়গায় শুক্রবারের নমাজ উচিত নয়।’’

২০১৮ সালের নির্দেশিকা অনুযায়ী গুরুগ্রামের ৩৭টি প্রকাশ্যে স্থান নমাজের জন্য চিহ্নিত ছিল। কয়েকটি হিন্দুত্ববাদী সংগঠন বিক্ষোভ-আন্দোলনের জেরে নভেম্বরের গোড়ায় আটটি স্থানে নমাজের অনুমতি বাতিল করে হরিয়ানা সরকার। পাশাপাশি সরকারি নির্দেশিকায় জানিয়ে দেওয়া হয়, বাকি ২৯টি স্থান নিয়ে যদি কোনও আপত্তি ওঠে, সে ক্ষেত্রেও অনুমতি বাতিল করা হবে।

এই পরিস্থিতিতে শনিবার খট্টরের মন্তব্য ‘তাৎপর্যপূর্ণ’ বলে মনে করা হচ্ছে। হরিয়ানার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তাঁর সরকার সমস্ত গোষ্ঠীর মধ্যে সৌহার্দ্যপূর্ণ আলোচনার মাধ্যমে সমস্যার সমাধানের পথ খুঁজছে। তিনি বলেন, ‘‘যত দিন পর্যন্ত না শান্তিপূর্ণ সমাধানের পথের সন্ধান মিলছে, তত দিন বাড়িতে বা ধর্মস্থানে নমাজ পড়তে হবে।’’ সরকারি অনুমতি ছাড়া খোলা জায়গায় নমাজ বরদাস্ত করা হবে না বলেও জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, কিছু দিন আগে কৃষিবিলের বিরুদ্ধে আন্দোলনকারী চাষিদের লাঠিপেটা করার ‘পরামর্শ’ দিয়ে বিতর্ক তৈরি করেছিলেন খট্টর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE