Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Amarnath Yatra

Amarnath Yatra: অমরনাথ যাত্রীদের ভিড়ের মধ্যে আচমকা নেমে পড়ল যাত্রিবাহী হেলিকপ্টার! তার পর…

ভিডিয়ো প্রকাশ্যে আসার পর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। আর তার পরই ওই বেসরকারি হেলিকপ্টার সংস্থার বিরুদ্ধে পদক্ষেপ করেছে ডিজিসিএ।

পুণ্যার্থীদের মাথার উপর  আচমকাই এসে পড়ল হেলিকপ্টার। ছবি সৌজন্য টুইটার।

পুণ্যার্থীদের মাথার উপর আচমকাই এসে পড়ল হেলিকপ্টার। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ১৫:০০
Share: Save:

খচ্চরের পিঠে চেপে অমরনাথ যাত্রীরা পাহাড়ি পথ বেয়ে যাচ্ছিলেন। আচমকাই সেই ভিড়ের মধ্যে গোত্তা খেয়ে নেমে আসছিল একটি হেলিকপ্টার। কোনও রকমে সামলে নেন পাইলট। সেই ভিডিয়ো প্রকাশ্যে আসার পর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। আর তার পরই ওই বেসরকারি হেলিকপ্টার সংস্থার বিরুদ্ধে পদক্ষেপ করেছে অসামরিক বিমান নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ।

হেলিকপ্টার নিয়ন্ত্রক সংস্থাকে আপাতত পরিষেবা বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে ডিজিসিএ। সেই সঙ্গে পাইলটের বিরুদ্ধেও পদক্ষেপ করা হয়েছে।

অমরনাথ যাত্রার জন্য নীলগ্রথ, পহেলগাঁও এবং পঞ্জতরণীতে হেলিপ্যাড বানানো হয়েছে। অসামরিক বিমান পরিবহণ নিয়ন্ত্রক সংস্থা এ বছরের অমরনাথ যাত্রার আগেই ওই তিনটি হেলিপ্যাড পরীক্ষা করার পর ছাড়পত্র দিয়েছিল। কিন্তু তার পরেও কী ভাবে এমন ঘটনা ঘটল তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।

যে ভিডিয়ো প্রকাশ্যে এসেছে সেখানে দেখা যাচ্ছে, পাহাড়ি পথে খচ্চরের পিঠে চেপে সারিবদ্ধ ভাবে যাচ্ছিলেন পুণ্যার্থীরা। হঠাৎই তাঁদের মাথার কয়েক হাত উপর দিয়ে যাত্রিবাহী ইসি ১৩০ হেলিকপ্টারটি উড়ে যায়। চার দিকে তখন ধুলোয় ভরে উঠেছে। কোনও রকমে হেলিকপ্টারটিকে ল্যান্ড করানোর চেষ্টা করেন পাইলট। কিন্তু সেই চেষ্টাও ব্যর্থ হয়। আবারও পুণ্যার্থীদের মাথার উপর দিয়ে উড়ে যায় সেটি। এই ঘটনা পুণ্যার্থীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে।

মহাগুণা পাসের কাছে এই ঘটনাটি ঘটেছে। ডিজিসিএ-র অধিকর্তা অরুণ কুমার বলেন, “হেলিকপ্টারে প্রয়োজনের তুলনায় বেশি পুণ্যার্থী ছিল। ওই পাসের উপর দিয়ে যাওয়ার সময় পাইলটদের জন্য নিয়ম রয়েছে, তা মানা হয়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amarnath Yatra Helicopter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE