Advertisement
০২ মে ২০২৪
Online Wedding

বৃষ্টিতে বিপর্যস্ত রাস্তাঘাট, ভিডিয়ো কলেই গাঁটছড়া বাঁধলেন হিমাচলের যুগল

হিমাচল প্রদেশে গত কয়েক দিন ধরে প্রবল বৃষ্টির কারণে জনজীবন ব্যাহত। এখনও পর্যন্ত রাজ্যে ৮৮ জনের মৃত্যু হয়েছে। এর মাঝেই অনলাইনে বিয়ে সেরে ফেললেন যুগল।

Himachal Pradesh couple married online as roads submerged due to heavy rain.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চণ্ডীগড় শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ২০:০৯
Share: Save:

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত উত্তর ভারত। একাধিক রাজ্য প্লাবিত। হিমাচল প্রদেশেও গত কয়েক দিন ধরে দুর্যোগে জনজীবন ব্যাহত হয়েছে। কোথাও পাহাড়ি নদীর জলস্তর বেড়ে গিয়েছে। বৃষ্টিতে ডুবে গিয়েছে রাস্তাঘাট। কোথাও আবার ধসের কারণে রাস্তা এতটাই ক্ষতিগ্রস্ত হয়েছে যে, সেখানে যাতায়াত করাই দুঃসাধ্য। এই পরিস্থিতিতে হিমাচলের বিস্তীর্ণ এলাকায় প্রশাসনের তরফে যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে শত বাধাতেও আটকাল না বিয়ে। দুর্যোগে নির্ঝঞ্ঝাটে বিয়ে করার উপায় বার করলেন যুগল। বিয়ে হল অনলাইনে।

শিমলার বাসিন্দা আশিস সিংহের সঙ্গে কুলুর শিবানী ঠাকুরের বিয়ে ঠিক হয়েছিল। সেই মতো যাবতীয় আয়োজনও করেছিল দুই পরিবার। কিন্তু বিয়ের দিন যত এগিয়ে আসে, আবহাওয়ার পরিস্থিতিও ততই খারাপ হয়। হিমাচলের রাস্তাঘাট বৃষ্টিতে এতই ক্ষতিগ্রস্ত হয়েছে যে, বরযাত্রী নিয়ে শিমলা থেকে কুলু যাওয়া সম্ভব ছিল না। আশিস এবং শিবানী ঠিক করেন, তাঁরা ভিডিয়ো কলের মাধ্যমে অনলাইনেই বিয়ে করবেন। তাতে কোনও ঝুঁকি ছাড়া ঘরে বসেই শুভ কাজ সম্পন্ন হবে।

পরিকল্পনা মতোই নির্দিষ্ট দিনে ভিডিয়ো কলে গাঁটছড়া বাঁধেন যুগল। আত্মীয়েরাও সেই ভিডিয়ো কলে উপস্থিত ছিলেন। বিয়ের সাক্ষী থেকেছেন সকলেই। অনলাইনে আশীর্বাদও কুড়িয়েছেন নবদম্পতি।

হিমাচল প্রদেশে প্রবল বৃষ্টিতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। বৃষ্টির কারণে রাজ্যে এখনও পর্যন্ত ৮৮ জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা ১০০-র বেশি। ১৬ জনের খোঁজ মিলছে না। মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিংহ সুখু জানিয়েছেন, বর্ষায় তাঁর রাজ্যে চার হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wedding Online himachal pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE