Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Himachal Pradesh: হিমাচলের কিন্নরে পাহাড় ভেঙে পড়ল বাসের উপর, ভিতরে আটকে রইলেন বহু, মৃত ১১

বুধবার দুপুর ১২টা ৪৫ নাগাদ রেকংপেও-শিমলা সড়কে ঘটনাটি ঘটেছে। সড়ক দিয়ে যাওয়া একটি বাসের মাথায় এসে পড়ে পাথরের চাঁই। 

সংবাদ সংস্থা
ধর্মশালা (হিমাচল প্রদেশ) ১১ অগস্ট ২০২১ ১৩:৫৭
Save
Something isn't right! Please refresh.


ছবি- টুইটার

Popup Close

হুড়মুড়িয়ে ভেঙে পড়ল পাহাড়। পাহাড় থেকে পাথরের চাঁই গড়িয়ে নেমে এসে পড়ল নীচের রাস্তা দিয়ে যাওয়া বাসের ছাদে। হিমাচলের কিন্নর জেলায় ভূমিধসের জেরে ফের ভয়াবহ দুর্ঘটনা। ঘটনায় অন্তত ৫০ জন আটকে পড়েছেন বলে প্রাথমিক ভাবে মনে করছে পুলিশ। এখনও পর্যন্ত ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। গুরুতর আহত হয়েছেন বাসের চালক ও তাঁর সহকারী।

বুধবার দুপুর ১২টা ৪৫ নাগাদ রেকংপেও-শিমলা সড়কে এই ঘটনাটি ঘটেছে। একটি বাসের মাথায় এসে পড়ে পাথরের চাঁই। ওই বাসটি ছাড়া আরও বেশ কয়েকটি গাড়ি পাহাড় থেকে গড়িয়ে আসা বোল্ডারের নীচে চাপা পড়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ প্রশাসন। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকার্য চালাচ্ছে ইন্দো-তিব্বতীয় সীমান্ত পুলিশ।

Advertisement

ডেপুটি কমিশনার আবিদ হোসেন সাদিক বলেন, ‘‘জাতীয় সড়কের উপর ভূমিধসের খবর পেয়েছে ভবনগর থানা। তার পরই ঘটনাস্থলে পাঠানো হয়েছে ইন্দো-তিব্বতীয় সীমান্ত পুলিশ, বিপর্যয় মোকাবিলা বাহিনীকে। উদ্ধারকার্যে তাঁদের সাহায্য করছেন স্থানীয়রাও।’’ পাহাড় থেকে অনবরত গড়িয়ে নেমে আসছে বড় বড় পাথর, যার জেরে ব্যাহত হচ্ছে উদ্ধারকার্য, জানিয়েছেন তিনি।

হিমাচলের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর বলেন, ‘‘দ্রুত উদ্ধারকাজ চালানোর জন্য পুলিশ ও স্থানীয় প্রশানসকে নির্দেশ দিয়েছি। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে সতর্ক করা হয়েছে। আরও তথ্য সামনে এলেই জানানো হবে।’’ উদ্ধারের কাজে সাহায্যের আবেদন জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও ফোনে কথা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

গত জুলাইয়েই কিন্নরের বাস্তেরিতে ভূমিধসের কারণে ৯ জন পর্যটকের মৃত্যু হয়েছিল। সেই সময়ে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল। দেখা গিয়েছিল, বড় বড় পাথরের চাঁই ঝড়ের গতিতে নেমে আসছে পাহাড়ের গা বেয়ে। বিশালাকার একটি বোল্ডার অভিঘাতে মুহূর্তের মধ্যে ভেঙে দু’টুকরো হয়ে গিয়েছিল নদীর উপর একটি সেতু। কয়েক মিনিটের মধ্যেই সব তছনছ করে দিয়েছিল সেই ধস।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement