Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Prison

উগ্রপন্থা ছড়াতে পারেন এমন কয়েদিদের আলাদা সেলে রাখা হোক, সব রাজ্যকে চিঠি শাহের মন্ত্রকের

বন্দিদের নিরাপত্তা নিশ্চিত করতে মহিলা এবং অল্পবয়সি বন্দিদের আলাদা সেলে রাখার কথা বলা হয়েছে। সরাসরি যোগাযোগের জন্য দেশের সব জেলে ভিডিয়ো কনফারেন্সিংয়ের বন্দোবস্ত রাখার কথা বলা হয়েছে।

মৌলবাদ ছড়াতে পারেন এমন কয়েদিদের আলাদা সেলে রাখা হোক, সব রাজ্যকে চিঠি দিয়ে দাবি অমিত শাহের মন্ত্রকের।

মৌলবাদ ছড়াতে পারেন এমন কয়েদিদের আলাদা সেলে রাখা হোক, সব রাজ্যকে চিঠি দিয়ে দাবি অমিত শাহের মন্ত্রকের। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
সংবাদ সংস্থা  শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ১৩:১১
Share: Save:

উগ্রপন্থী আদর্শে সহবন্দিদের দীক্ষিত করতে পারেন দেশের বিভিন্ন জেলে আটক ‘জঙ্গি’ কয়েদিরা। এই আশঙ্কা থেকেই প্রত্যেকটি রাজ্যকে চিঠি লিখে এ বিষয়ে উপযুক্ত পদক্ষেপ করতে বলল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। এ নিয়ে রাজ্যগুলির কারাবিভাগ এবং সংশ্লিষ্ট মহলকে চিঠিও দিয়েছে অমিত শাহের মন্ত্রক।

‘হাই প্রোফাইল’ কয়েদিদের মনে যাতে ইতিবাচক পরিবর্তন আসে এবং তাঁরা যাতে সমাজের মূলস্রোতে ফিরতে পারেন, তার জন্যও সচেষ্ট হওয়ার বার্তা দেওয়া হয়েছে ওই চিঠিতে। কোনও অভিযুক্ত বা কয়েদি যাতে বিশেষ কোনও মতাদর্শে সংশোধনাগারের অন্যদের প্রভাবিত করতে না পারেন, তার জন্য তাঁদের সকলকে আলাদা আলাদা সেলে রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

পাশাপাশি, সব বন্দিদের নিরাপত্তা সুনিশ্চিত করতে মহিলা এবং অল্পবয়সি বন্দিদেরও আলাদা সেল বা কক্ষে রাখার কথা বলা হয়েছে। আপৎকালীন পরিস্থিতিতে জেল কর্তৃপক্ষের সঙ্গে সরাসরি যোগাযোগের জন্য দেশের সব সংশোধনাগারে ভিডিয়ো কনফারেন্সিংয়ের বন্দোবস্ত রাখার কথা বলা হয়েছে। দেশের অনেক জেলেই প্রয়োজনীয় সংখ্যক কর্মী নেই। বহু ক্ষেত্রে নিরাপত্তায় গলদ থাকারও প্রমাণ মিলেছে। এই প্রেক্ষিতে সব সংশোধনাগারের শূন্যপদ পূরণ করার কথা বলা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে পাঠানো এই চিঠিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prison Home Ministry Amit Shah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE