Advertisement
০৪ মে ২০২৪
Ayodhya Ram Temple

সূর্য ডুবলে কেমন দেখাবে অযোধ্যার রামমন্দির? ছবি প্রকাশ করল ট্রাস্ট

২২ জানুয়ারি রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান। ইতিমধ্যেই অযোধ্যায় শুরু হয়ে গিয়েছে প্রস্তুতিপর্ব। ঢেলে সাজানো হচ্ছে রাম জন্মভূমি। দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষের ঢল নামছে অযোধ্যায়।

How Ayodhya Ram Temple will look at night, Trust post pictures

রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের পোস্ট করা ছবি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৭:৩৩
Share: Save:

রাতের বেলায় কেমন দেখতে লাগবে অযোধ্যার রামমন্দির? সমাজমাধ্যমে ছবি পোস্ট করল রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট। সোমবার ট্রাস্টের তরফে ছবিগুলি প্রকাশ্যে আনা হয়েছে। সেই ছবিগুলি দেখে ইতিমধ্যেই উচ্ছ্বাসে ফেটে পড়েছে ভক্তকূল। রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট মন্দির প্রাঙ্গণের যে ছবিগুলি প্রকাশ্যে এনেছে, সেগুলি রাতে তোলা। রাতে ঝলমলে বৈদ্যুতিক আলোয় মন্দির কেমন ভাবে সেজে উঠবে, তার এক ঝলক দেখাতেই রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের তরফে ছবিগুলি পোস্ট করা হয়েছে।

প্রসঙ্গত, ২২ জানুয়ারি রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান। ইতিমধ্যেই অযোধ্যায় শুরু হয়ে গিয়েছে প্রস্তুতিপর্ব। ঢেলে সাজানো হচ্ছে রাম জন্মভূমি। দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষের ঢল নামছে অযোধ্যায়। উদ্বোধনের দিন রাম মন্দিরে ‘প্রাণ প্রতিষ্ঠা’ অনুষ্ঠান যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঐতিহ্যবাহী নাগারা শৈলীর আদলে তৈরি রাম মন্দির কমপ্লেক্সটি পূর্ব থেকে পশ্চিমে ৩৮০ ফুট দীর্ঘ, চওড়া ২৫০ ফুট। মন্দিরের কাঠামোতে ২০ ফুট উঁচু মেঝে থাকবে। থাকবে ৩৯২টি স্তম্ভ এবং ৪৪টি তোরণ।

রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে সাত হাজারেরও বেশি জনকে আমন্ত্রণ জানিয়েছেন মন্দির কর্তৃপক্ষ। সেই তালিকায় রয়েছেন সচিন তেন্ডুলকার, বিরাট কোহলি থেকে বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন। ভারতের ধনকুবের শিল্পপতি মুকেশ অম্বানী এবং গৌতম আদানির নামও সেই তালিকায় রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ayodhya Ram Temple Ayodhya Ram Mandir inaugration
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE