Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Delhi

Covid Vaccine: বেসরকারি হাসপাতালগুলো টিকা পাচ্ছে কী ভাবে, কেন্দ্রকে প্রশ্ন দিল্লি সরকারের

দিল্লির উপমুখ্যমন্ত্রী জানিয়েছেন, দিল্লিতে ১৮-৪৪ বছর বয়সি মানুষ রয়েছেন ৯২ লক্ষ। তার জন্য ১ কোটি ৮৪ লক্ষ টিকার ডোজের প্রয়োজন।

 দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া।

দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ মে ২০২১ ১৬:০৭
Share: Save:

টিকার আকাল নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগল দিল্লি সরকার। সেই সঙ্গে প্রশ্ন তুলল, এই আকালের পরিস্থিতিতেও কী ভাবে বেসরকারি হাসপাতালগুলো টিকা পাচ্ছে?

১৮-৪৪ বছর বয়সিদের জন্য মজুত টিকা গত সপ্তাহেই শেষ হয়ে গিয়েছে দিল্লিতে। ফলে আপাতত বহু সরকারি টিকাকরণ কেন্দ্র বন্ধ রাখতে হয়েছে। ১০ জুনের আগে টিকা হাতে পাওয়া যাবে না বলে শনিবার জানিয়েছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া।

এর পরই কেন্দ্রের বিরুদ্ধে টিকার সরবরাহ নিয়ে প্রশ্ন তুলেছেন মণীশ। তাঁর কথায়, “কেন্দ্র যেখানে বলছে রাজ্যগুলোতে সরবরাহ করার জন্য পর্যাপ্ত টিকা নেই, কিন্তু তার পরেও কী ভাবে বেসরকারি হাসপাতালগুলো টিকা পাচ্ছে?” এক সাক্ষাৎকারে মণীশ জানান, কেন্দ্র দিল্লি সরকারকে জানিয়েছে, জুনের আগে টিকা পাওয়া যাবে না। ফলে ১০ জুন পর্যন্ত দিল্লি সরকারকে টিকাকরণ কর্মসূচি বন্ধ রাখতে হবে।

মণীশ জানিয়েছেন, দিল্লিতে ১৮-৪৪ বছর বয়সি মানুষ রয়েছেন ৯২ লক্ষ। তার জন্য ১ কোটি ৮৪ লক্ষ টিকার ডোজের প্রয়োজন। এপ্রিলে সাড়ে ৪ লক্ষ ডোজ পাঠিয়েছে কেন্দ্র। মে-তে পাঠিয়েছে ৩ লক্ষ ৬৭ হাজার ডোজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE