Advertisement
০২ মে ২০২৪
Gold Recovered

গাড়ির আসনের নীচে লুকোনো কেজি কেজি সোনা, স্বর্ণ ব্যবসায়ীর বাড়িতে আয়কর হানা

আয়কর দফতরের এক আধিকারিক জানিয়েছেন, তল্লাশি অভিযানে ঘর থেকে বেশ কিছু নথিপত্র পাওয়া গিয়েছে। বাড়ি ছেড়ে বেরোনোর মুহূর্তে বাইরে দাঁড় করানো গাড়িটির উপর নজর যায় তাঁদের।

Kanpur

এই গাড়ি থেকেই উদ্ধার হয়েছে সোনা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কানপুর শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১৪:০৮
Share: Save:

উত্তরপ্রদেশের কানপুরের এক বড় স্বর্ণ ব্যবসায়ীর বাড়িতে আয়কর দফতর হানা দিয়ে কেজি কেজি সোনা উদ্ধার করল। কয়েক কোটি টাকার কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে ওই ব্যবসায়ীর বিরুদ্ধে। তার পরই এই অভিযান চালায় আয়কর দফতর।

আয়কর দফতর সূত্রে খবর, শহরের বড় স্বর্ণ ব্যবসায়ী কৈলাস এবং অমরনাথ অগ্রওয়াল। প্রোমোটারের কাজও করেন তাঁরা। তাঁদের বিরুদ্ধে আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠছিল অনেক দিন ধরেই। শনিবার অগ্রওয়াল পরিবারের বাড়িতে তল্লাশি অভিযানে যান আয়কর আধিকারিকরা। তিন দিন ধরে তল্লাশি অভিযান চলে। এই অভিযান যখন শেষের দিকে, বাড়ির বাইরে দাঁড় করানো একটি বিএমডব্লিউ গাড়ির দিকে নজর যায় আয়কর আধিকারিকদের।

আয়কর দফতরের এক আধিকারিক জানিয়েছেন, তল্লাশি অভিযানে ঘর থেকে বেশ কিছু নথিপত্র পাওয়া গিয়েছে। বাড়ি ছেড়ে বেরোনোর মুহূর্তে বাইরে দাঁড় করানো গাড়িটির উপর নজর যায় তাঁদের। অগ্রওয়ালদের জিজ্ঞাসা করা হয়, ওই গাড়ি কাদের। আয়কর আধিকারিকরা যখন জানতে পারেন গাড়িটি অগ্রওয়ালদের, তখন তাঁরা গাড়িটিতেও তল্লাশি চালান। সেই সময় গাড়ির পিছনের আসনের নীচ থেকে ১২ কেজি সোনা উদ্ধার করেন। এক আধিকারিক জানিয়েছেন, সোনা এমন ভাবে লুকোনো ছিল যে, কারও পক্ষেই বোঝা সম্ভব ছিল না, ওখানে কেজি কেজি সোনা রাখা আছে। ওই আধিকারিক জানিয়েছেন, যে পরিমাণ সোনা উদ্ধার হয়েছে, তার বর্তমান বাজারদর ৭ কোটি ২২ লক্ষ টাকা।

আয়কর দফতর সূত্রে খবর, ওই স্বর্ণ ব্যবসায়ী এবং তাঁদের আত্মীয় এবং পরিচিতদের বাড়ি মিলিয়ে মোট ১৭টি জায়গায় তল্লাশি চালানো হয়। এই তল্লাশি চালানোর সময় নগদ টাকা, বেশ কিছু নথি এবং মোট ৮০ কেজি সোনা উদ্ধার হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gold Recovered Kanpur Gold Jewellery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE