Advertisement
২৫ এপ্রিল ২০২৪
storm

Storm in Delhi: ৯০ কিলোমিটার বেগে ঝড়ে কাঁপল দিল্লি, সাতসকালেই আঁধার নামল রাজধানীতে!

দিল্লি এবং রাজধানী সংলগ্ন সমস্ত এলাকাতেই হয়েছে ঝড়। তার সঙ্গে বৃষ্টিও। ঝড়ে আচমকাই ‘ব্ল্যাক আউট’ হয়ে যায় দিল্লি জুড়ে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মে ২০২২ ০৯:৪৩
Share: Save:

সাতসকালেই আঁধার নামল দিল্লিতে। সোমবার সকালে দিল্লিবাসীর ঘুম ভাঙল প্রবল কালবৈশাখী ঝড়ে। ৯০ কিলোমিটার বেগে সেই ঝড়ে মুহূর্তেই ‘ব্ল্যাক আউট’ হয়ে যায় রাজধানী জুড়ে। ব্যাহত হয় বিমান চলাচলও। শেষে রাজধানীর বিমানযাত্রীদের উদ্দেশে সতর্কবার্তা জারি করতে বাধ্য হয় বিমান পরিবহণ সংস্থাগুলিও। তারা জানায়, বিমানবন্দরে রওনা হওয়ার আগে যাত্রীরা যেন তাঁদের বিমানের রওনা হওয়ার সময় দেখে নেন।

সোমবার সকাল সাড়ে পাঁচটা থেকেই শুরু হয়েছিল ঝড় বৃষ্টি। প্রায় এক ঘণ্টা পর সাড়ে ছ’টা নাগাদ মৌসম ভবন জানিয়ে দেয়, দিল্লি এবং রাজধানী সংলগ্ন এলাকায় ৬০ থেকে ৯০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া আরও দু’ ঘণ্টা চলতে পারে। সঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টিও হবে।

গত কয়েক দিন ধরেই তীব্র গরমের দাবদাহে পুড়ছিল দিল্লি। এর মধ্যে দিল্লির সর্বোচ্চ তাপমাত্রা রাজস্থানের উষ্ণতম শহর চুরুকেও ছাড়িয়ে গিয়েছিল। ৪৯ ডিগ্রি ছারিয়েছিল দিল্লির তাপমাত্রা। সোমবারের ঝড়বৃষ্টি তাতে কিছুটা স্বস্তি দিলেও অন্য ভোগান্তির মুখে পড়েছেন দিল্লির বাসিন্দারা।

সোমবার ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমান বন্দরে বহু বিমান উড়তে না পারায় বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে যাত্রীদের বিমান সংস্থাগুলির সঙ্গে যোগাযোগ করার কথা বলা হয়। টুইট করে এ কথা জানায় দিল্লি বিমানবন্দর। পরে ইন্ডিগো, এয়ার ইন্ডিয়ার মতো বিমানসংস্থাগুলিকেও দেখা যায় খারাপ আবহাওয়ার জন্য বিমান চলাচল ব্যাহত হওয়ার কথা টুইট করে জানাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

storm Delhi Thunderstorm
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE