Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Violence on Health Worker: স্বাস্থ্যকর্মীদের উপর হামলা রুখতে কড়া আইন নিয়ে আসুন, অমিত শাহকে চিঠি আইএমএ-র

গত বছর করোনার প্রথম তরঙ্গের সময় চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের বিরুদ্ধে হিংসার ঘটনা সামনে এসেছিল। এখনও তা থামেনি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০২ জুন ২০২১ ১১:৪৫
Save
Something isn't right! Please refresh.
অমিত শাহ।

অমিত শাহ।
ফাইল চিত্র।

Popup Close

ভারতে স্বাস্থ্যকর্মীদের উপর হামলার ঘটনায় নির্দিষ্ট ও কার্যকরী আইন নিয়ে আসুক কেন্দ্র, এই আবেদন জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)।

শাহকে লেখা চিঠিতে বলা হয়েছে, ‘ভারতে স্বাস্থ্যকর্মীদের উপর যে হামলার ঘটনা ঘটছে তাতে ব্যাপক, নির্দিষ্ট ও কার্যকরী আইনের প্রয়োজনীয়তা রয়েছে। আমরা অনুরোধ করছি আপনি এই বিষয়ে একটি কড়া আইন আনার ব্যবস্থা করুন। এই সমস্যা বাস্তবে ঠিক কতটা সে বিষয়ে আমাদের কোনও ধারণা নেই এবং এই মুহূর্তে আমরা যেটা দেখতে পাচ্ছি তা হিমশৈলের চূড়া মাত্র’।

চিঠিতে আইএমএ আরও লিখেছে, ‘দিন দিন স্বাস্থ্যকর্মীদের উপর হামলার ঘটনা বাড়ছে। দেশ জুড়ে এই ধরনের ঘটনা দেখা যাচ্ছে। যাঁরা মেডিক্যাল পরিষেবার সঙ্গে যুক্ত, তাঁদের জন্য এটা উদ্বেগের বিষয়। যখন এই অতিমারির সময়ে স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা দিনরাত কাজ করছেন, সেই মুহূর্তে তাঁরা হিংসার মুখোমুখি হচ্ছেন। এই ধরনের প্রচুর ঘটনা সামনে আসছে’।

Advertisement

গত বছর করোনার প্রথম তরঙ্গের সময়েই চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের বিরুদ্ধে হিংসার ঘটনা সামনে এসেছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে কেন্দ্র ও রাজ্য সরকারগুলি বারবার এই ধরনের ঘটনার বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার কথা বলেছেন। তার পরেও এই ধরনের ঘটনা ঘটছে। মঙ্গলবার অসমের হোজাই জেলায় এক চিকিৎসক আক্রান্ত হন। তার পরেই শাহকে চিঠি দিল আইএমএ।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement