Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Narendra Modi

‘আইএমএফও বলছে বিশ্বের অর্থনীতিতে উজ্জ্বল স্থান ভারতের’, মধ্যপ্রদেশে মনে করালেন মোদী

মধ্যপ্রদেশ সরকার আয়োজিত শিল্প সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী। সেখানেই উপস্থিত শিল্পপতিদের সামনে মোদী জানান, বিশ্ব অর্থনীতিতে উজ্জ্বল স্থানে রয়েছে ভারত।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৩:৩৯
Share: Save:

নানা আন্তর্জাতিক টানাপড়েন, সঙ্কটের মধ্যেও ভারতের অর্থনীতি সঠিক দিশায় এগোচ্ছে বলে আগেই দাবি করেছিলেন দেশের অর্থমন্ত্রী এবং অন্যান্য সরকারি আধিকারিকরা। বুধবার দেশের অর্থনীতি নিয়ে আশার কথা শোনালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। মধ্যপ্রদেশ সরকার আয়োজিত শিল্প সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী। সেখানেই উপস্থিত শিল্পপতিদের সামনে মোদী জানান, বিশ্ব অর্থনীতিতে উজ্জ্বল স্থানে রয়েছে ভারত।

নিজের বক্তব্যের সমর্থনে বিভিন্ন আন্তর্জাতিক মূল্যায়ন সংস্থার প্রসঙ্গও টেনে এনেছেন মোদী। কয়েক দিন আগেই আন্তর্জাতিক অর্থভাণ্ডার (আইএমএফ) জানিয়েছিল, বিশ্বের অর্থনীতিতে উজ্জ্বল স্থানে রয়েছে ভারত। বুধবার আইএমএফকে উদ্ধৃত করে এই বক্তব্যের পুনরুচ্চারণ করেন মোদী। দেশ যে সঠিক দিশায় এগোচ্ছে, তা জানিয়ে মোদী বলেন, “অর্থনৈতিক স্থিতি এবং ভারসাম্যই দেশকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাচ্ছে।”

পরে প্রধানমন্ত্রীর সচিবালয়ের তরফে একটি টুইট করে দেশের অর্থনীতি এবং অর্থনৈতিক ভবিষ্যৎ নিয়ে বিশ্বব্যাঙ্ক, মর্গ্যান স্ট্যানলিকে উদ্ধৃত করে মোদী যা বলেছেন, তা তুলে ধরা হয়। বিশ্বব্যাঙ্ক কিছু দিন আগেই জানিয়েছিল, বিশ্বে নানা প্রান্তে অর্থনৈতিক, সামাজিক ডামাডোল সত্ত্বেও ভারতের অর্থনীতি ভাল জায়গায় রয়েছে। মূল্যায়ন সংস্থা মর্গ্যান স্ট্যানলি জানিয়েছিল, আগামী ৪-৫ বছরের মধ্যে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতির দেশ হয়ে উঠতে পারে ভারত। দেশের অর্থনীতির ইতিবাচক দিক তুলে ধরতে, সংস্থাগুলির বক্তব্য এবং পর্যবেক্ষণকে শিল্পপতিদের সামনে তুলে ধরেন প্রধানমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE