Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Supreme Court

Raliance: সুপ্রিম কোর্টেও হার অম্বানীর! রিলায়্যান্স-ফিউচার গ্রুপের চুক্তি কার্যকর করা যাবে না, জানাল শীর্ষ আদালত

২০২০ সালে খুচরো ও পাইকারি বাণিজ্য-সহ বেশ কয়েকটি শাখা বিক্রি করতে রিলায়্যান্সের সঙ্গে ২৪ হাজার ৭৩১ কোটি টাকার চুক্তি করে ফিউচার।

প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২১ ১৫:১০
Share: Save:

সুপ্রিম কোর্টে অ্যামাজনের জয়। হার রিলায়্যান্সের। আপাতত ফিউচার গ্রুপের সঙ্গে মুকেশ অম্বানীর সংস্থার বাণিজ্যিক চুক্তি কার্যকর করতে নিষেধ করল সুপ্রিম কোর্ট। এর আগে সিঙ্গাপুরের একটি মামলাতেও একই রায় দিয়েছিল সেখানকার আদালত। সুপ্রিম কোর্ট সেই রায় বহাল রাখল।

দু’বছর আগে ফিউচার গ্রুপের অংশীদারিত্ব কিনেছিল অ্যামাজন। এর ফলে সরাসরি তারা ফিউচার গ্রুপের ‘ফিউচার কুপন’-এর অংশীদার হয়। কিন্তু গত বছর, অর্থাৎ ২০২০ সালে খুচরো ও পাইকারি বাণিজ্য-সহ বেশ কয়েকটি শাখা বিক্রি করতে রিলায়্যান্সের সঙ্গে ২৪ হাজার ৭৩১ কোটি টাকার চুক্তি করে ফিউচার। তারপরেই বেঁকে বসে অ্যামাজন। বলা হয়, ফিউচারের অংশীদারিত্ব কিনতে প্রায় ২০ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করা হয়েছে। ফলে তাদের অনুমতি না নিয়ে এ ভাবে অংশীদারিত্ব বিক্রি করে দেওয়া যায় না। কারণ, এখানে অ্যমাজনেরও সম্পত্তি রয়েছে।

বিষয়টি গড়ায় আদালত পর্যন্ত। সিঙ্গাপুরের আদালত অ্যামাজনের পক্ষে রায় দেয়। বলা হয়, এ ভাবে রিলায়্যান্সের সঙ্গে চুক্তি কার্যকর করা যাবে না। শুক্রবার ভারতের শীর্ষ আদালতের তরফ থেকেও সেই রায় দেওয়া হল। বিচারপতি নরিম্যান ও বিআর গাভাইয়ের বেঞ্চ রায় দিল অ্যামাজনের পক্ষে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Supreme Court Mukesh Ambani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE