Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

লালুপ্রসাদের পরিবারের ১২টি সম্পত্তি বাজেয়াপ্ত করার নোটিস

নোটিস দেওয়া হয়েছে লালুর স্ত্রী, বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ী দেবী, মেয়ে সাংসদ মিসা ভারতী, তাঁর স্বামী শৈলেশ কুমার যাদব, লালুর ছেলে ব

সংবাদ সংস্থা
২০ জুন ২০১৭ ১৮:৫৫
Save
Something isn't right! Please refresh.
লালু প্রসাদ যাদব। -ফাইল চিত্র।

লালু প্রসাদ যাদব। -ফাইল চিত্র।

Popup Close

স্ত্রী, পুত্র, কন্যা সহ রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) নেতা লালুপ্রসাদ যাদবের পরিবারের ৬ সদস্যের বেনামে রাখা ১২টি বেআইনি সম্পত্তি বাজেয়াপ্ত করার নোটিস পাঠাল আয়কর দফতর।

নোটিস দেওয়া হয়েছে লালুর স্ত্রী, বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ী দেবী, মেয়ে সাংসদ মিসা ভারতী, তাঁর স্বামী শৈলেশ কুমার যাদব, লালুর ছেলে বিহারের উপ মুখ্যমন্ত্রী তেজস্বী যাদবকে। বেনামি সম্পত্তি বাজেয়াপ্ত করার নোটিস পাঠানো হয়েছে লালুপ্রসাদের আরও দুই মেয়ে চন্দা ও রাগিনী যাদবকেও।

আয়কর দফতর সূত্রে জানানো হয়েছে, দিল্লি ও পটনায় লালুপ্রসাদের পরিবারের ওই ৬ সদস্যের বেনামে থাকা যে জমি, বাড়ি, প্লট বাজেয়াপ্ত করার নোটিস পাঠানো হয়েছে, বাজারে এখন তার দাম অন্তত ১৭০ থেকে ১৮০ কোটি টাকা। ওই বেনামি সম্পত্তিগুলির মধ্যে রয়েছে নিউ ফ্রেন্ডস কলোনির একটি বাংলো ও বিজওয়াসানের একটি ফার্ম হাউস।

Advertisement

গত মাসেই বেশ কয়েক বার আয়কর হানা হয়েছিল ওই বেনামি সম্পত্তিগুলিতে। আয়কর দফতর জানিয়েছে, নিউ ফ্রেন্ডস কলোনির বাংলোটি ‘এবি এক্সপোর্টস প্রাইভেট লিমিটেড’-এর নামে থাকলেও ওই বাংলোটির আদত মালিক লালুর ছেলে তেজস্বী যাদব ও দুই মেয়ে চন্দা ও রাগিনী যাদব। আর দিল্লির বিজওয়াসানের ফার্ম হাউসটি ‘মিশেল প্যাকার্স অ্যান্ড প্রিন্টার্স প্রাইভেট লিমিটেড’-এর নামে থাকলেও আদতে তার মালিক লালুর মেয়ে সাসংদ মিসা ভারতী ও তাঁর স্বামী শৈলেশ কুমার যাদব।

আরও পড়ুন- রাইসিনার যুদ্ধে মোদীর তাস রামনাথ

ওই নোটিস জারির পর প্রাক্তন রেলমন্ত্রী ও বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদের বিরুদ্ধে ফের উঠেছে দুর্নীতির অভিযোগ। লালু অবশ্য ওই অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছেন, ‘‘এটা একেবারেই বিজেপি’র রাজনৈতিক চক্রান্ত। আমি বরাবরই ওদের (বিজেপি) বিরোধী। তাই এটা করা হয়েছে। তবে আমি এ সবে ভয় পাই না। আমরা বিজেপি’র মতো ফ্যাসিস্ত শক্তিগুলির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাব।’’



Tags:
Lalu Prasad Yadav Income Tax Department Lalu's Benami Assetsবিহারলালুপ্রসাদ যাদব
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement