Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ভারতের বর, পাকিস্তানের কনে, বিয়ে পিছল দুই দেশের টেনশনে

পুলওয়ামায়া জইশ জঙ্গিদের হামলায় ৪০ জওয়ানের মৃত্যু। এর পর থেকেই ভারতীয় বায়ুসেনা অভিযান-সহ ইত্যাদি ঘটনায় ভারত-পাক দ্বৈরথ চরমে।

সংবাদ সংস্থা
জয়পুর ০৫ মার্চ ২০১৯ ১২:৪১
Save
Something isn't right! Please refresh.
বিয়ে পিছিয়ে দিতে বাধ্য হয়েছে রাজস্থানের এই ব্যক্তি। ছবি টুইটার থেকে

বিয়ে পিছিয়ে দিতে বাধ্য হয়েছে রাজস্থানের এই ব্যক্তি। ছবি টুইটার থেকে

Popup Close

পুলওয়ামায়া জইশ জঙ্গিদের হামলায় ৪০ জওয়ানের মৃত্যু। এর পর থেকেই ভারতীয় বায়ুসেনা অভিযান-সহ ইত্যাদি ঘটনায় ভারত-পাক দ্বৈরথ চরমে। আর দুই দেশের এই উত্তপ্ত পরিস্থিতিতে বিয়ে পিছিয়ে গেল রাজস্থানের এক তরুণের। কারণ তাঁর হবু স্ত্রী যে পাকিস্তানের বাসিন্দা।

রাজস্থানের বারমেঢ়ের খেজাদ কা পীর গ্রাম পাকিস্তানের সীমানার খুব কাছেই। এই গ্রামেরই বাসিন্দা মহেন্দ্র সিংহ। তাঁর বিয়ে ঠিক হয়েছে পাকিস্তানের সিন্ধ প্রদেশের অমরকোট জেলার সিনোই গ্রামের ছগন কানওয়ারের সঙ্গে।

বিয়ে উপলক্ষ্যে রাজস্থানের থর এক্সপ্রেসের টিকিট বুক করে রেখেছিলেন তিনি। রেলওয়ে সূত্রে খবর, দুই দেশের রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত থাকার কারণে ট্রেনটি বাতিল হওয়ার কথা। পাকিস্তানের লাহৌর থেকে ভারতের অটারী সীমান্ত পর্যন্ত চলে এই ট্রেনটি। কিন্তু এটি বাতিল হলে ৮ তারিখ বিয়ে করতে যেতে পারবেন না রাজস্থানের যুবক।

Advertisement

আরও পড়ুন: হিন্দুরা গোমূত্র পান করেন, বিতর্কিত মন্তব্যের জন্য পাক মন্ত্রীকে সতর্ক করল ইমরানের দল

শুধু ট্রেন বাতিল হওয়াই নয়, বিয়ে পিছিয়ে যাওয়ার পিছনে আরও একটি কারণের কথাও উল্লেখ করেছেন তিনি। সংবাদ সংস্থাকে মহেন্দ্র বলেন, ভিসা পেতেও মারাত্মক অসুবিধা হয়েছে তাঁদের।

আরও পড়ুন: বোফর্সের চেয়েও শক্তিশালী এই দেশি কামান থেকে ছোড়া যায় মিনিটে ছ’টা গোলা!

পাকিস্তানের ভিসা পেতে মন্ত্রী গজেন্দ্র সিংহের সঙ্গেও কথা বলেছেন তাঁরা। তিনি বলেন, গজেন্দ্র সিংহের সহায়তায় পাঁচ জনের ভিসা পেয়ে গিয়েছেন তাঁরা। আত্মীয়-স্বজনকে আমন্ত্রণ জানানোও হয়ে গিয়েছে। কার্ড ছাপা তো হয়েইছে। বিয়ের সমস্ত আয়োজনও প্রায় সম্পূর্ণ। শুধু ৮ তারিখ বিয়ের অনু্ষ্ঠানে তিনি পৌঁছতে পারবেন না কি না, তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। তিনি বলেন, ‘‘শুধুমাত্র দুই দেশের রাজনৈতিক পরিস্থিতির জন্য আমার বিয়ে পিছিয়ে দিতে হচ্ছে।’’

আরও পড়ুন: ৮৫০০ রহস্যজনক লেনদেন, সন্ত্রাসে অর্থ জোগান নিয়ে পাকিস্তানকে সতর্কবার্তা

গত ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় জইশ জঙ্গিদের হামলায় ৪০ জন জওয়ানের মৃত্যু হয়। তার পর পাকিস্তানের মাটিতে গিয়ে জঙ্গি গিয়ে অভিযান চালায় ভারতীয় সেনাবাহিনী।

আরও পড়ুন: পুলওয়ামায় ফের সেনা-জঙ্গি সংঘর্ষ, চলছে গুলির লড়াই

এর পর থেকেই দুই দেশের মধ্যে সম্পর্কে উষ্ণতা প্রায় নেই বললেই চলে। কাছের মানুষের জন্য অপেক্ষা করছেন মহেন্দ্র। কিন্তু সীমান্তই বাদ সাধছে তাঁর ইচ্ছেয়, এমনটাই উল্লেখ করেন তিনি।



Something isn't right! Please refresh.

Advertisement