×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ এপ্রিল ২০২১ ই-পেপার

ভারতীয় বায়ু সেনা নিয়ে এল নতুন মোবাইল গেম, থাকছেন অভিনন্দন-এর মত চরিত্ররাও

সংবাদ সংস্থা
নয়া দিল্লি ৩১ জুলাই ২০১৯ ১৭:৩৩
ভারতীয় বায়ু সেনার নতুন ভিডিও গেম ‘ ইন্ডিয়ান এয়ার ফোর্স, এ কাট এবাভ’

ভারতীয় বায়ু সেনার নতুন ভিডিও গেম ‘ ইন্ডিয়ান এয়ার ফোর্স, এ কাট এবাভ’

মনে করুন ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান-এর গ্রাফিক চরিত্র আপনার স্মার্ট ফোনটিতে একা হাতে শত্রুপক্ষের ঘাঁটি ধ্বংস করছে , বা ধরুন বালাকোটের এয়ার স্ট্রাইকের মত গুরুত্বপূর্ণ ঘটনা আপনি একা হাতে ভার্চুয়াল জগতে সামলাচ্ছেন! না না, কল্পনা নয়। ঘোর বাস্তব ( পড়ুন ঘোর ভার্চুয়াল)। ভারতীয় বায়ু সেনা বাজারে নিয়ে এল তাঁদের নতুন ভিডিও গেম ‘ ইন্ডিয়ান এয়ার ফোর্স, এ কাট এবাভ’।

ইতিমধ্যেই এই ভিডিও গেমের ট্রেলারে দেখা গিয়েছে, গেমাররা বিভিন্ন ধরনের ফাইটার জেট প্লেন, চপার, মিগ বিমান নিয়ে প্রতিপক্ষের দিকে তেড়ে যাচ্ছেন। দেখা গিয়েছে মেশিন গান, উন্নতমানের বড় বড় বন্দুক যা দিয়ে নিমেষে গুঁড়িয়ে দেওয়া হচ্ছে শত্রুপক্ষের ঘাঁটি। এ ছাড়াও দেখা যাচ্ছে ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান-এর মত দেখতে একজন চরিত্রকে। সব মিলিয়ে ভারতীয় বায়ু সেনা যে এক বড়সড় ধামাকা নিয়ে আসছে তা বলার অপেক্ষা রাখে না ।

দেখুন ট্রেলার

এর উন্নতমানের গ্রাফিক্স আপনাকে সরাসরি যুদ্ধক্ষেত্রের ‘ফিল’ এনে দেবে সে বিষয়ে আশাবাদী কর্তৃপক্ষ। অ্যান্ড্রয়েড এবং আইওএস এই দুই ডিভাইস থেকেই ডাউনলোড করা যাবে এই গেমটি। পাওয়া যাবে আজ থেকেই।

আরও পড়ুন:ভিজি সিদ্ধার্থকে শেষশ্রদ্ধা, আজ দেশ জুড়ে বন্ধ সিসিডি, কফি এস্টেট

আপাতত ‘সিঙ্গল প্লেয়ার মোড’- এ এই গেম খেলা গেলেও খুব তাড়াতাড়ি যে ‘মাল্টি প্লেয়ার মোড’ তাও জানিয়েছে কর্তৃপক্ষ। ভারতীয় বায়ু সেনার পক্ষ থেকে এই গেমটিকে আরও উন্নতমানের করার জন্য ‘থ্রেইয়ি’ নামক ‘গেম ডেভেলপমেন্ট স্টুডিও’ –এর উপর যাবতীয় দায়দায়িত্ব দেওয়া হয়েছে।

Advertisement