Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Shoot out

সিডনিতে পুলিশের গুলিতে মৃত্যু ভারতীয়ের, সাফাইকর্মীকে ছুরি মারায় অভিযুক্ত ছিলেন

ট্রেনের এক সাফাইকর্মীর সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন ওই ভারতীয়। তার পরেই সাফাইকর্মীর পেটে ছুরি বসিয়ে দেন বলে অভিযোগ। পুলিশকেও মেরে ফেলার হুমকি দেওয়া হয় বলে অভিযোগ।

file image of Australia Police

অস্ট্রেলিয়ায় পুলিশের গুলিতে ভারতীয়ের। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
সিডনি শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ১১:৫০
Share: Save:

সিডনিতে পুলিশের গুলিতে মৃত্যু হল এক ভারতীয়ের। মৃত ভারতীয়ের নাম মহম্মদ রহমতুল্লা সৈয়ক আহমেদ। তাঁর বিরুদ্ধে অভিযোগ, এক সাফাইকর্মীকে ছুরি মেরেছিলেন তিনি। অকুস্থলে পুলিশ এলে রহমতুল্লা তাঁদেরও মারধর করার হুমকি দেন বলে অভিযোগ।

তামিলনাড়ুর বাসিন্দা রহমতুল্লা মঙ্গলবার এক সাফাইকর্মীর সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন বলে জানা গিয়েছে। অভিযোগ, ট্রেনের সাফাইকর্মীকে বেধড়ক মেরে মাটিতে ফেলে দেন রহমতুল্লা। তার পর তাঁকে ছুরি মারেন। গোলমালের খবর পেয়ে অকুস্থলে পৌঁছন পুলিশকর্মীরা। তাঁদেরও মারধর করার হুমকি দেন রহমতুল্লা। তার পরেই পুলিশ গুলি চালায়। বুকে গুলি বিঁধে মৃত্যু হয় রহমতুল্লার।

অন্য দিকে ২৮ বছর বয়সি সাফাইকর্মীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আপাতত স্থিতিশীল রয়েছেন বলে জানা যাচ্ছে। ভারতীয় নাগরিককে গুলি করে মারার ঘটনা নিয়ে নিয়ন্ত্রিত প্রতিক্রিয়া দিয়েছে সিডনির ভারতীয় দূতাবাস। বিষয়টি বিদেশ মন্ত্রককে জানানো হয়েছে বলে দূতাবাস থেকে জানা গিয়েছে। এ নিয়ে স্থানীয় পুলিশ কর্তৃপক্ষের সঙ্গেও ভারতীয় দূতাবাস থেকে কথা বলা হবে বলে জানানো হয়েছে।

অস্ট্রেলিয়ার পুলিশ কর্তৃপক্ষ অবশ্য গুলি চালানোর ঘটনা নিয়ে কর্মীদের পাশেই দাঁড়াচ্ছেন। এই ধরনের ঘটনায় আগামী দিনে আবার গুলি চালাতে কোনও পুলিশকর্মী যেন দু’বার না ভাবেন, এই বার্তা দিয়েছেন এক পুলিশকর্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shoot out Sydney
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE