Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Share Market

IPO in Nasdaq: নিউ ইয়র্কের শেয়ার বাজারে আইপিও ছাড়তেই রাতারাতি কোটিপতি এই ভারতীয় সংস্থার ৫০০ কর্মী

সংস্থায় প্রায় ৪ হাজার ৩০০ কর্মী রয়েছেন। তাঁদের মধ্যে ৭৬ শতাংশ কর্মী সংস্থার শেয়ারের মালিক। সংস্থার প্রতিষ্ঠাতা তাঁদের শুভেচ্ছা জানিয়েছেন।

কোটিপতি কর্মীদের ৭০ জনের বয়স ৩০ বছরেরও কম

কোটিপতি কর্মীদের ৭০ জনের বয়স ৩০ বছরেরও কম ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ১৭:৪৪
Share: Save:

১১ বছর আগে তৈরি হয়েছিল সংস্থা। নাম ‘ফ্রেশওয়ার্কস’। সফটওয়্যার নিয়ে কাজ করা এই সংস্থা সম্প্রতি নিউ ইয়র্কের শেয়ার বাজারে (ন্যাসড্যাক) আইপিও (ইনিশিয়াল পাবলিক অফারিং) ছেড়েছে। আর তার পরেই সংস্থার শেয়ারের দাম বেড়েছে ৩২ শতাংশ। যার ফলে লাফিয়ে বেড়ে যায় সংস্থার বাজারমূল্য। যার সুফল পেয়েছেন সংস্থার বেশির ভাগ কর্মচারী। এমনকি ৫০০-র বেশি কর্মী কোটিপতি হয়ে গিয়েছে রাতারাতি।
এই ঘটনার পরেই সংস্থার প্রতিষ্ঠাতা গিরীশ মাথ্রুবুথাম ও তাঁর সহযোগী শন কৃষ্ণস্বামী সংস্থার গ্রাহক, বিনিয়োগকারী, সহযোগী এবং সর্বোপরি কর্মীদের শুভেচ্ছা জানিয়েছেন। টুইট করে মাথ্রুবুথাম বলেন, ‘এত দিনে আমার স্বপ্ন সত্যি হয়েছে। এত অল্প সময়ে এই কৃতিত্বের জন্য গর্বিত। সংস্থাকে এই জায়গায় পৌঁছে দেওয়ার জন্য সংস্থার সব গ্রাহক, বিনিয়োগকারী ও কর্মীদের ধন্যবাদ জানাই।’

সংস্থায় এই মুহূর্তে প্রায় ৪ হাজার ৩০০ কর্মী রয়েছেন। তাঁদের মধ্যে ৭৬ শতাংশ কর্মী সংস্থার শেয়ারের মালিক। শেয়ারের দাম বেড়ে যাওয়ায় ৫০০-র বেশি কর্মী কোটিপতি হয়েছেন। তাঁদের মধ্যে ৭০ জন কর্মীর বয়স ৩০ বছরের কম। চেন্নাই, বেঙ্গালুরু ও হায়দরাবাদে সংস্থার অফিস রয়েছে। প্রথম অফিস খোলা হয় চেন্নাইয়ে। বর্তমানে তাদের অফিস সিলিকন ভ্যালিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share Market Crorepati share
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE