Advertisement
০৬ মে ২০২৪
First Sunrise of India

ভারতের প্রথম সূর্যোদয় হয় এখানেই, ভিডিয়ো প্রকাশ করে মন্ত্রী বললেন, গুগল করে দেখে নিন!

মন্ত্রীর নাম তামচেন ইমনা অ্যালং। তিনি নাগাল্যান্ডের বিজেপি সরকারের পর্যটন এবং উচ্চশিক্ষা দফতরের মন্ত্রী। তবে যে জায়গাটির ভিডিয়ো তিনি প্রকাশ করেছেন, সেটি তাঁর রাজ্য নাগাল্যান্ডের নয়।

ডং উপত্যকায় সূর্যোদয়।

ডং উপত্যকায় সূর্যোদয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৯:০০
Share: Save:

ভোরের আলো কোথায় ফোটে প্রথম। ভারতের কোন শহর বা গ্রামকে প্রথম ছুঁয়ে যায় সূর্যের কিরণ? খোঁজ দিলেন এক মন্ত্রী। একটি ভিডিয়ো প্রকাশ করে মন্ত্রী সে জায়গার প্রাকৃতিক সৌন্দর্যের সঙ্গে পরিচয় করিয়েছেন দেশবাসীর। সেই সঙ্গে বিবরণে জানিয়েছেন, তাঁর কথায় যদি বিশ্বাস না হয়, তবে দর্শক সার্চ ইঞ্জিন গুগলের দ্বারস্থ হতে পারেন। গুগলই তাঁদের সত্যিটা জানিয়ে দেবে।

মন্ত্রীর নাম তামচেন ইমনা অ্যালং। তিনি নাগাল্যান্ডের বিজেপি সরকারের পর্যটন এবং উচ্চশিক্ষা দফতরের মন্ত্রী। তবে যে জায়গাটির ভিডিয়ো তিনি তাঁর এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে প্রকাশ করেছেন, সেটি তাঁর নিজের রাজ্য অর্থাৎ নাগাল্যান্ডে নয়। জায়গাটি নাগাল্যান্ডেরই এক পড়শি রাজ্যের।

ভোরের প্রথম আলোয় সোনালি উপত্যকা।

ভোরের প্রথম আলোয় সোনালি উপত্যকা। ছবি: সংগৃহীত

উত্তর-পূর্ব ভারতের সাত বোন বা সাতটি রাজ্যের একটি হল নাগাল্যান্ড। তার লাগোয়া রাজ্য অরুণাচল প্রদেশ। ভিডিয়োটি অরুণাচল প্রদেশেরই একটি পাহাড়ে ঘেরা উপত্যকার। সেই উপত্যকার নাম ডং। সবুজ পাহাড়ে ঘেরা সেই ডং উপত্যকার ভিডিয়ো দিয়ে তামচেন জানিয়েছেন, এখানেই দেশের প্রথম সূর্যোদয় হয়।

ডং উপত্যকায় সকাল বেলা।

ডং উপত্যকায় সকাল বেলা। ছবি: সংগৃহীত

ভিডিয়োটি ভোরবেলায় তোলা হয়েছে ডং উপত্যকাতেই। মেঘ আর সবুজে মাখামাখি ওই ভিডিয়োয় দিনের বিভিন্ন সময়ের দৃশ্য ধরা পড়লেও অবশ্য সূর্য ওঠার দৃশ্য দেখানো হয়নি। তবে তাতে উৎসাহীদের উৎসাহে ভাটা পড়েনি। তাঁরা তাতেই মুগ্ধ হয়েছেন। ভিডিয়োটি ইতিমধ্যেই ১৮ লক্ষ বার দেখা হয়ে গিয়েছে। অনেকেই নিজের বেড়াতে যাওয়ার গন্তব্য ঠিক করে ফেলেছেন ডংয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

tourism Arunachal Pradesh Dong Valley
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE