Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IndiGo

Indigo airlines: প্রতিবন্ধী শিশু-সহ পরিবারকে বিমানে উঠতে বাধা, বিতর্ক

স্থল কর্মীরা জানিয়েছেন, বিমান ছেড়ে দেওয়ার শেষ মুহূর্ত অবধি অপেক্ষা করেছিলেন তাঁরা। প্রায় ৪৫ মিনিট ধরে এই নিয়ে ঝামেলা চলে।

ইন্ডিগো বিমানের তরফ থেকে জানানো হয়, তাঁরা কোনও ভাবেই পক্ষপাতিত্বকে সমর্থন করেন না।

ইন্ডিগো বিমানের তরফ থেকে জানানো হয়, তাঁরা কোনও ভাবেই পক্ষপাতিত্বকে সমর্থন করেন না। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ মে ২০২২ ২৩:৪৪
Share: Save:

শিশু-সহ এক পরিবারকে বিমানে উঠতে নিষেধাজ্ঞা জারি করলেন ইন্ডিগো বিমানের কর্মচারী। শিশুটি ‘বিশেষভাবে সক্ষম’ হওয়ায় বিমানে ওঠার মুহূর্তে ভীষণ ভয় পেতে শুরু করে। এতে বিমানে উপস্থিত অন্য যাত্রীদের অসুবিধা হতে পারে ভেবে বিমানে উঠতে বাধা দিলেন কর্মচারীটি। রাঁচির বিমানবন্দরে শনিবার এই ঘটনাটি ঘটে।

ইন্ডিগো বিমানের তরফ থেকে জানানো হয়, তাঁরা কোনও ভাবেই পক্ষপাতিত্বকে সমর্থন করেন না। শিশুটিকে ওরকম আচরণ করতে দেখে অনেক যাত্রীই নিরাপত্তার অভাব বোধ করতেন। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

বিমানের এক যাত্রী পুরো ঘটনাটি নেটমাধ্যমে প্রকাশ্যে আনেন। তিনি জানান, অন্য যাত্রীরাও এই বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন। এমনকি তাঁরা নেটমাধ্যম থেকে বিভিন্ন সংবাদ উদ্ধৃত করে জানান, সুপ্রিম কোর্ট থেকে নির্দেশ দেওয়া রয়েছে, ‘বিশেষভাবে সক্ষম’ কোনও যাত্রী বিমানে যাতায়াত করতে পারেন। সে ক্ষেত্রে কোনও বাধা নিষেধ নেই।

সেই মুহূর্তে বিমানে কয়েকজন চিকিৎসকও উপস্থিত ছিলেন। উড়ানের মাঝে শিশুটি শারীরিকভাবে অসুস্থ বোধ করলে তাঁরা যথাসাধ্য সাহায্য করবেন।

স্থল কর্মীরা জানিয়েছেন, বিমান ছেড়ে দেওয়ার শেষ মুহূর্ত অবধি অপেক্ষা করেছিলেন তাঁরা। প্রায় ৪৫ মিনিট ধরে এই নিয়ে ঝামেলা চলে। ইন্ডিগো বিমানের কর্মকর্তা জানিয়েছেন, ‘‘বাচ্চাটিকে কিছুতেই শান্ত করা যাচ্ছিল না।’’

বিমানের এক যাত্রী বিমানের কর্মকর্তার উদ্দেশে বলেছেন, ‘‘এখানে কেউ অশান্ত হলে, তা আপনিই।’’

ইন্ডিগো বিমানের তরফ থেকে ওই পরিবারকে রাতে হোটেলে থাকার ব্যবস্থা করে দেওয়া হয়েছিল। পরের দিন সকালের বিমানে যাওয়ার ব্যবস্থাও করে দিয়েছিলেন বিমানের কর্মকর্তা। তাঁরা জানিয়েছেন, ‘‘বিমানের কোনও যাত্রী বা কর্মচারীদের কোনও রকম অসুবিধার মুখে ফেলতে চান না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE