Advertisement
০২ মে ২০২৪
IndiGo

নামতে গিয়ে ফস্কে গেল রানওয়ে, টানতে টানতে নিয়ে যাওয়া হল বিমান! দিল্লি বিমানবন্দরে হুলস্থুল

পিটিআই সূত্রে জানা গিয়েছে, এ৩২০ বিমানটি রানওয়ের একেবারে শেষে অবতরণ করেছিল। সে কারণেই বিপত্তি। পরে ইন্ডিগো সংস্থার টাওয়িং ভ্যান বিমানটিকে রানওয়ের শেষ প্রান্ত থেকে টেনে নিয়ে যায়।

image of indigo flight

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:১৭
Share: Save:

অবতরণ করে রানওয়েতে নামতে পারল না ইন্ডিগোর বিমান। ফস্কে গেল পথ। তার জেরে দিল্লি বিমানবন্দরের রানওয়ে বন্ধ থাকল প্রায় ১৫ মিনিট। অমৃতসর থেকে রবিবার সকালে দিল্লি আসছিল সেই বিমান।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, এ৩২০ বিমানটি রানওয়ের একেবারে শেষে অবতরণ করেছিল। সে কারণেই বিপত্তি। পরে ইন্ডিগো সংস্থার টাওয়িং ভ্যান বিমানটিকে রানওয়ের শেষ প্রান্ত থেকে টেনে বিমানবন্দরের পার্কিংয়ে নিয়ে যায়। এর ফলে বেশ কিছু ক্ষণ দিল্লি বিমানবন্দরের ওই রানওয়েতে বিমান ওঠানামা বন্ধ ছিল। তবে এই ঘটনায় ইন্ডিগো তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

দিল্লির এই ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর দেশের সব থেকে বড় বিমানবন্দর। রোজ প্রায় ১,৪০০ বিমান সেখানে ওঠানামা করে। চারটি রানওয়ে রয়েছে সেখানে। সম্প্রতি ইন্ডিগোর বিরুদ্ধে বেশ কয়েক বার ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা। ৩১ জানুয়ারি দিল্লি থেকে ঝাড়খণ্ডের দেওঘরগামী বিমান বাতিল হওয়ার পর যাত্রীরা প্রতিবাদ করেন। ‘ইন্ডিগো চোর’ স্লোগান দেন তাঁরা। গত মাসে দিল্লিগামী ইন্ডিগোর বিমান ‘বিষাক্ত পানীয়’ পান করে অসুস্থ হয়ে পড়েন ক্রিকেটার ময়ঙ্ক আগরওয়াল। তাঁকে আগরতলায় হাসপাতালে ভর্তি করাতে হয়। এর পর থানায় অভিযোগ দায়ের করেন তিনি। জানুয়ারির শুরুতে বিমান দেরিতে চলার কারণে ইন্ডিগোর বিমানচালককে মারধরের অভিযোগ ওঠে এক যাত্রীর বিরুদ্ধে। সেই ভিডিয়ো ভাইরাল হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IndiGo Runway Delhi Airport
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE