Advertisement
১৬ জুলাই ২০২৪
INS Vikrant

INS Vikrant Case: আইএনএস বিক্রান্ত মামলায় বিজেপি নেতা কিরীট এবং তাঁর ছেলেকে অন্তর্বর্তিকালীন রক্ষাকবচ দিল বম্বে হাই কোর্ট

কিরীট এবং নীলের বিরুদ্ধে অভিযোগ ছিল, তাঁরা আইএনএস বিক্রান্ত যুদ্ধজাহাজ বাতিল হওয়া থেকে বাঁচানোর জন্য তহবিল সংগ্রহ করে তা অপব্যবহার করেছেন।

বোম্বে হাইকোর্ট।

বোম্বে হাইকোর্ট। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ১৮:৫৩
Share: Save:

আইএনএস বিক্রান্ত মামলায় বিজেপি নেতা কিরীট সোমাইয়া এবং তাঁর ছেলে নীল সোমাইয়াকে গ্রেফতার হওয়া থেকে অন্তর্বর্তিকালীন রক্ষাকবচ দিল বম্বে হাইকোর্ট।

এর আগে, কিরীট এবং তাঁর ছেলের আগাম জামিনের আবেদন খারিজ করেছিল মুম্বই দায়রা আদালত। রাজ্য সরকারের পক্ষ থেকে আদালতে জানানো হয় যে, কিরীট বা তাঁর ছেলের বিরুদ্ধে কোনও প্রমাণ নেই। মুম্বই পুলিশের বরিষ্ঠ আইনজীবী শিরীষ গুপ্তে আদালতের সামনে একটি প্রতিবেদন জমা দিয়ে জানান, পুলিশের কাছে অভিযুক্তদের বিরুদ্ধে যথেষ্ট প্রমাণ নেই এবং দু’জনকে হেফাজতে নেওয়ারও প্রয়োজন নেই। তবে কিরীট এবং নীলকে নির্দিষ্ট সময়ে থানায় হাজিরা দিতে হবে বলেও নির্দেশ দিয়েছে আদালত।

বাতিল হওয়া যুদ্ধজাহাজ আইএনএস বিক্রান্ত মামলায় অভিযুক্ত ছিলেন কিরীট এবং নীল। অভিযোগ ছিল, তাঁরা ভারতের প্রথম বিমানবাহী যুদ্ধজাহাজ আইএনএস বিক্রান্ত (আর১১)-কে বাতিল হওয়া থেকে বাঁচানোর জন্য তহবিল সংগ্রহ করে তা অপব্যবহার করেছেন। পাশাপাশি, বাতিল হওয়া যুদ্ধজাহাজটিকে একটি জাদুঘরে পরিণত করার অভিযোগেও দু’জনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়। এক অবসরপ্রাপ্ত সেনাসদস্য অভিযোগ করেন, আইএনএস বিক্রান্ত-এর নামে তাঁর কাছ থেকে দু’হাজার টাকা অনুদান নেওয়া হলেও কোনও রসিদ দেওয়া হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE