Advertisement
৩০ নভেম্বর ২০২২
Chattisgarh

Chattisgarh: ছত্তীসগঢ়ের দ্বন্দ্ব নিয়ে দিল্লি দরবারে বঘেল, সিংহদেও

বঘেলের সঙ্গে টি এস সিংহদেওর দ্বন্দ্ব দীর্ঘদিনের। ওই দ্বন্দ্বের জেরেই গত সপ্তাহে মন্ত্রিসভা থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ০৭:৫২
Share: Save:

ছত্তীসগঢ়ে কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্ব অব্যাহত। সেই দ্বন্দ্ব এ বার পৌঁছল দিল্লির দরবারে। রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেল এবং তাঁর বিরুদ্ধ গোষ্ঠীর নেতা টি এস সিংহদেও দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা করতে গত কাল দিল্লি পৌঁছেছেন। সামনেই ছত্তীসগঢ়ে বিধানসভা নির্বাচন, তার আগে দলের গোষ্ঠীদ্বন্দ্বে উদ্বিগ্ন কংগ্রেস হাইকমান্ড।

Advertisement

বঘেলের সঙ্গে টি এস সিংহদেওর দ্বন্দ্ব দীর্ঘদিনের। ওই দ্বন্দ্বের জেরেই গত সপ্তাহে মন্ত্রিসভা থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। দলের অভ্যন্তরীণ বিবাদ নিয়ে তাঁরা যে হাইকমান্ডের সঙ্গে কথা বলতে যাচ্ছেন তা অবশ্য সরাসরি বলেননি। হিমাচল প্রদেশের আসন্ন বিধানসভা নির্বাচনে কংগ্রেসের পর্যবেক্ষক বঘেল। দিল্লি যাওয়ার আগে তিনি বলেন, ‘‘রবিবার দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা করব। এ ছাড়াও হিমাচলের প্রদেশ নেতৃত্বের সঙ্গেও বৈঠক হবে।’’ ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রীর সঙ্গে দিল্লি গিয়েছেন মন্ত্রিসভায় তাঁর কয়েকজন অনুগামীও।

মন্ত্রিসভা থেকে পদত্যাগের পরে মধ্যপ্রদেশের ভোপালে গিয়েছিলেন টি এস সিংহদেও। ওই কংগ্রেস নেতার ঘনিষ্ঠ সূত্রের খবর, ভোপাল থেকেই দিল্লি গিয়েছেন তিনি। দলের শীর্ষ নেতৃত্বের কাছে দেখা করার সময় চেয়েছেন সিংহদেও। সূত্রের খবর, প্রদেশ কংগ্রেসের বর্তমান পরিস্থিতি নিয়ে ক্ষোভ জানাতে পারেন তিনি। বঘেলের সঙ্গে কাজ করতে তাঁর কী কী অসুবিধা হচ্ছে তা নিয়েও নেতৃত্বকে অবগত করা সিংহদেওর অন্যতম উদ্দেশ্য।

আজ দিল্লিতে হিমাচল বিধানসভা নির্বাচনের অন্যতম পর্যবেক্ষক রাজীব শুক্ল এবং সচিন পাইলটের সঙ্গে বৈঠক করেন বঘেল। সূত্রের খবর, বৈঠকে কর্মীদের বুথ ভিত্তিক প্রশিক্ষণ এবং তৃণমূলস্তরে প্রচারের উপর জোর দেওয়া হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.