Advertisement
১১ মে ২০২৪
BS Yediyurappa

ইয়েদুরাপ্পা-বিরোধী সুর চড়ছে কর্নাটকে

‘পুরস্কার’ হিসেবে বিধান পরিষদের সদস্যপদ পাওয়া বিশ্বনাথের বক্তব্য, বয়স এবং শারীরিক কারণে ইয়েদুরাপ্পার কর্মশক্তি ও ক্ষমতা হ্রাস পেয়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৮ জুন ২০২১ ০৭:৪৯
Share: Save:

দক্ষিণ ভারতে দখলে থাকা দুই রাজ্যেই বিজেপির অন্দরে অস্বস্তি ক্রমশ বাড়ছে।

কর্নাটকে দলের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পার বিরুদ্ধে বিজেপির বিধায়ক-বিধান পরিষদ সদস্যদের ক্ষোভ কতটা, তা টের পেলেন দলের তরফে ওই রাজ্যের ভারপ্রাপ্ত নেতা অরুণ সিংহ। সূত্রের খবর, একাধিক বিধায়ক সরাসরি ইয়েদুরাপ্পার সমালোচনা করে প্রশাসনে মুখ্যমন্ত্রীর পরিবারের হস্তক্ষেপের উদাহরণ তুলে ক্ষোভ জানিয়েছেন। দলের বিধান পরিষদ সদস্য এইচ বিশ্বনাথ মুখ্যমন্ত্রীর ‘কর্মশক্তি ও ক্ষমতার’ ঘাটতি রয়েছে বলে অভিযোগ জানিয়েছেন। ২০১৮-য় বিধানসভা ভোটে সংখ্যাগরিষ্ঠতা না পেলেও বিশ্বনাথ-সহ কংগ্রেস-জেডিএস ক্ষমতাসীন জোটের ১৮ জন সদস্যকে ভাঙিয়ে ইয়েদুরাপ্পার নেতৃত্বে বিজেপি কর্নাটকে ক্ষমতা দখল করেছে। পরে উপনির্বাচনে হারলেও ‘পুরস্কার’ হিসেবে বিধান পরিষদের সদস্যপদ পাওয়া বিশ্বনাথের বক্তব্য, বয়স এবং শারীরিক কারণে ইয়েদুরাপ্পার কর্মশক্তি ও ক্ষমতা হ্রাস পেয়েছে। পাশাপাশি পরিবারতন্ত্র নিয়েও ইয়েদুরাপ্পাকে নিশানা করে তিনি দলের কেন্দ্রীয় নেতার কাছে ক্ষোভ জানিয়ে বলেছেন, ‘‘মোদীজি সব সময় বলেন, পরিবারতন্ত্র ভয়ঙ্কর। কর্নাটকে তো তা-ই চলছে! কর্নাটক বিজেপি মোদীজিকে ভুলে গিয়েছে।’’ তাঁর অভিযোগ, সরকারের সব কাজে ইয়েদুরাপ্পা পরিবার হস্তক্ষেপ করছে, বিশেষ করে মুখ্যমন্ত্রী-পুত্রের। একই সঙ্গে বেসরকারি সংস্থাগুলিকে জলের দলে জমি লিজ় দেওয়া এবং বোর্ড মিটিং ছাড়াই ২০ হাজার কোটি টাকার বাঁধ প্রকল্প নিয়েও ইয়েদুরাপ্পাকে নিশানা করেছেন প্রাক্তন জেডিএস নেতা বিশ্বনাথ। তাঁর মতোই একাধিক বিজেপি বিধায়ক এবং বিধান পরিষদ সদস্য ইয়েদুরাপ্পার সরকার পরিচালনা নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে ক্ষোভ জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP BS Yediyurappa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE