Advertisement
০২ মে ২০২৪
IPS Manoj Kumar Sharma

পদোন্নতি হল আইপিএস মনোজ শর্মার, কোন পদে গেলেন ‘টুয়েলভথ ফেল’ খ্যাত পুলিশকর্তা?

‘এক্স’-এ মনোজ জানিয়েছেন, কী ভাবে আইপিএস হিসাবে তাঁর যাত্রা শুরু। বলেছেন অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার হিসাবে কর্মজীবন শুরু করে আইজি হওয়ার উড়ানের কথা।

Ips Manoj kumar sharma

আইপিএস মনোজ শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ০০:১১
Share: Save:

পদোন্নতি হল ‘টুয়েলভ্‌থ ফেল’ খ্যাত আইপিএস অফিসার মনোজ শর্মার। মহারাষ্ট্র পুলিশের ডিআইজি ছিলেন তিনি। তাঁকে আইজি করা হয়েছে। কেন্দ্রীয় সরকারের তরফ থেকে এ বিষয়ে অনুমোদন দেওয়া হয়েছে। ২০০৩, ২০০৪ এবং ২০০৫ সালের ব্যাচের আইপিএসদের পদোন্নতি অনুমোদন করেছে কেন্দ্র। এই খুশির খবর নিজের ‘এক্স’ (পূর্বতন টুইটার) হ্যান্ডলে জানিয়েছেন মনোজ নিজেই।

‘এক্স’-এ মনোজ জানিয়েছেন, কী ভাবে আইপিএস হিসাবে তাঁর যাত্রা শুরু। বলেছেন অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার হিসাবে কর্মজীবন শুরু করে আইজি হওয়ার উড়ানের কথা। এই যাত্রাপথে যাঁরা তাঁর পাশে ছিলেন তাঁদের ধন্যবাদও জানিয়েছেন মনোজ। নিজের কর্মরত অবস্থার একটি ছবিও পোস্ট করেছেন তিনি।

গত বছর ২৭ অক্টোবর মাসে মুক্তি পায় বিক্রান্ত মাসে অভিনীত ছবি ‘টুয়েলভ্‌থ ফেল’। লেখক অনুরাগ পাঠকের ‘টুয়েলভ্‌থ ফেল’ উপন্যাস অবলম্বনে নির্মিত এই ছবির গল্প আসলে আইপিএস মনোজ শর্মার জীবনীচিত্র। কী ভাবে একটি দ্বাদশ অনুত্তীর্ণ ছেলের জীবনের মোড় ঘুরে গিয়েছিল একটি ঘটনায়, তারই বর্ণনা করেছেন মনোজের বন্ধু অনুরাগ। ছবির মুখ্যচরিত্রে অভিনয় করেছেন বিক্রান্ত মাসে। দ্বাদশ পাশ না করেও জীবনে সফল হওয়ার এই কাহিনি মন ছুঁয়ে গিয়েছে দর্শকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE