Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Terrorist

শোপিয়ানে এনকাউন্টারে নিহত জইশ কম্যান্ডার সাজ্জাদ আফগানি, উদ্ধার অত্যাধুনিক অস্ত্র

এনকাউন্টারে নিহত আর এক জঙ্গির নাম জাহাঙ্গির আহমেদ ওয়ানি। তার বাড়ি শোপিয়ানের রাখ নারাপোরা এলাকায়। সে লস্কর-ই-তৈবা জঙ্গি গোষ্ঠীর সদস্য।

জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীর কম্যান্ডার সাজ্জাদ আফগানি।

জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীর কম্যান্ডার সাজ্জাদ আফগানি।

সংবাদসংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১৫ মার্চ ২০২১ ১৮:১৪
Share: Save:

জম্মু-কাশ্মীরের শোপিয়ানে নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীর কম্যান্ডার সাজ্জাদ আফগানি। এনকাউন্টারে আরও ১ জঙ্গি নিহত হয়েছে বলে জানা গিয়েছে। তাদের কাছ থেকে একটি একে ৪৭ রাইফেল, আমেরিকায় তৈরি একটি অত্যাধুনিক অস্ত্র ও এম- ৪ কার্বাইন উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে।

কাশ্মীর পুলিশ সূত্রে খবর, সোমবার সকালে শুরু হয় এনকাউন্টার। বেশ কিছুক্ষণ গুলির লড়াইয়ের পরে ২ জঙ্গির মৃত্যু হয়। সাজ্জাদ আফগানি ভারতে জইশের অন্যতম কম্যান্ডার ছিল। জম্মু-কাশ্মীরের তরুণদের জঙ্গি দলে নাম লেখানোর কাজ করত সাজ্জাদ।

স‌োমবার এনকাউন্টারে নিহত আর এক জঙ্গির নাম জাহাঙ্গির আহমেদ ওয়ানি। তার বাড়ি শোপিয়ানের রাখ নারাপোরা এলাকায়। জাহাঙ্গির লস্কর-ই-তৈবা জঙ্গি গোষ্ঠীর সদস্য ছিল বলে জানা গিয়েছে।

কাশ্মীর পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে সেনাবাহিনীর ৩৪ নম্বর রাষ্ট্রীয় রাইফেল, সিআরপিএফ- এর ১৪ নম্বর ব্যাটালিয়ন ও পুলিশ একসঙ্গে অভিযান চালায়। গোটা এলাকা ঘিরে ফেলে তারা। নিরাপত্তারক্ষীদের দেখেই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। তার পরেই শুরু হয় এনকাউন্টার। এই নিয়ে গত ২ দিনে শোপিয়ানে ৩ জঙ্গি নিহত হল এনকাউন্টারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Terrorist Jammu and Kashmir Indian Army killed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE