Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

শোপিয়ানে এনকাউন্টারে নিহত জইশ কম্যান্ডার সাজ্জাদ আফগানি, উদ্ধার অত্যাধুনিক অস্ত্র

সংবাদসংস্থা
শ্রীনগর ১৫ মার্চ ২০২১ ১৮:১৪
জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীর কম্যান্ডার সাজ্জাদ আফগানি।

জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীর কম্যান্ডার সাজ্জাদ আফগানি।

জম্মু-কাশ্মীরের শোপিয়ানে নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীর কম্যান্ডার সাজ্জাদ আফগানি। এনকাউন্টারে আরও ১ জঙ্গি নিহত হয়েছে বলে জানা গিয়েছে। তাদের কাছ থেকে একটি একে ৪৭ রাইফেল, আমেরিকায় তৈরি একটি অত্যাধুনিক অস্ত্র ও এম- ৪ কার্বাইন উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে।

কাশ্মীর পুলিশ সূত্রে খবর, সোমবার সকালে শুরু হয় এনকাউন্টার। বেশ কিছুক্ষণ গুলির লড়াইয়ের পরে ২ জঙ্গির মৃত্যু হয়। সাজ্জাদ আফগানি ভারতে জইশের অন্যতম কম্যান্ডার ছিল। জম্মু-কাশ্মীরের তরুণদের জঙ্গি দলে নাম লেখানোর কাজ করত সাজ্জাদ।

Advertisement

স‌োমবার এনকাউন্টারে নিহত আর এক জঙ্গির নাম জাহাঙ্গির আহমেদ ওয়ানি। তার বাড়ি শোপিয়ানের রাখ নারাপোরা এলাকায়। জাহাঙ্গির লস্কর-ই-তৈবা জঙ্গি গোষ্ঠীর সদস্য ছিল বলে জানা গিয়েছে।

কাশ্মীর পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে সেনাবাহিনীর ৩৪ নম্বর রাষ্ট্রীয় রাইফেল, সিআরপিএফ- এর ১৪ নম্বর ব্যাটালিয়ন ও পুলিশ একসঙ্গে অভিযান চালায়। গোটা এলাকা ঘিরে ফেলে তারা। নিরাপত্তারক্ষীদের দেখেই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। তার পরেই শুরু হয় এনকাউন্টার। এই নিয়ে গত ২ দিনে শোপিয়ানে ৩ জঙ্গি নিহত হল এনকাউন্টারে।

আরও পড়ুন

Advertisement