Advertisement
২০ জুন ২০২৪
kashmir

kashmir terrorism: কাশ্মীরে জঙ্গিদের গুলিতে নিহত পঞ্চায়েত প্রধান, দেড় মাসে তৃতীয় প্রধান খুন উপত্যকায়

এর আগের ঘটনাটি ঘটেছিল গত ১১ মার্চ। কুলগামে পঞ্চায়েত প্রধান সাবির আহমেদ মীরের বাড়িতে ঢুকে তাঁকে গুলি করে জঙ্গিরা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২২ ২২:৪৪
Share: Save:

দেড় মাসও হয়নি কাশ্মীরের দুই গ্রাম প্রধানকে তাঁদের বাড়িতে ঢুকে গুলি করে খুন করেছিল জঙ্গিরা। শুক্রবার একই ঘটনা ঘটল বারামুলায়। সেখানেও এক গ্রাম প্রধানকে লক্ষ্য করে প্রকাশ্যে গুলি চালাল কয়েকজন জঙ্গি।

বারামুলার পত্তন শহরের গোসবাগ এলাকার ঘটনা। গুলিতে গুরুতর জখম ওই পঞ্চায়েত প্রধানকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু আঘাত গুরুতর হওয়ায় চিকিৎসা চলাকালীনই তাঁর মৃত্যু হয়। এই নিয়ে জঙ্গিদের হাতে তৃতীয় গ্রাম প্রধানের হত্যার ঘটনা এটি। পুলিশ জানিয়েছে নিহত গ্রাম পঞ্চায়েত প্রধানের নাম মনজুর আহমেদ। নির্দল প্রার্থী হিসেবে দাঁড়িয়ে পঞ্চায়েত ভোটে জিতেছিলেন মনজুর।

এর আগের ঘটনাটি ঘটেছিল গত ১১ মার্চ। কুলগামে পঞ্চায়েত প্রধান সাবির আহমেদ মীরের বাড়িতে ঢুকে তাঁকে গুলি করে জঙ্গিরা। তার এক দিন আগে শ্রীনগরের খোনমো এলাকার ৪০ বছরের গ্রাম প্রধান সমীর আহমেদ ভাটের বাড়িতেও জোর করে ঢুকে পড়ে জঙ্গিরা। সামনে থেকে তাঁর বুকে পর পর দু’বার গুলি চালায় জঙ্গিরা। হাসপাতালে নিয়ে যাওয়ার পরই সমীরের মৃত্যু হয়।

পুলিশ জানাচ্ছে, সম্প্রতি সাধারণ নাগরিকদের উপর জঙ্গিদের হামলার প্রবণতা বেড়েছে কাশ্মীরে। এপ্রিলের প্রথম সপ্তাহেই তিনজন পরিযায়ী শ্রমিককে লক্ষ্য করে গুলি চালিয়েছিল জঙ্গিরা। এঁদের মধ্যে গত ৮ এপ্রিল পুলওয়ামায় মারা যান একজন। গত ২ এপ্রিল পুলওয়ামাতেই দু’জন পরিযায়ী শ্রমিককে লক্ষ্য করে গুলি চালিয়েছিল জঙ্গিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kashmir Village Head killed Terrorist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE