Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Coronavirus in India

করোনা পরবর্তী উপসর্গে মৃত্যু হল ঝাড়খণ্ডের শিক্ষামন্ত্রী জগন্নাথ মাহাতোর

ঝাড়খণ্ড মুক্তি মোর্চা (জেএমএম)-এর প্রথম সারির নেতা জগন্নাথের ২০২০ সালের নভেম্বরে ফুসফুস প্রতিস্থাপন হয়েছিল। তার পর থেকেই নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি।

Jharkhand minister Jagarnath Mahto dies in Post-Recovery Symptoms of Covid-19 at Chennai hospital

ঝাড়খণ্ডের প্রয়াত মন্ত্রী জগন্নাথ মাহাতো। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
রাঁচী শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১১:৫১
Share: Save:

করোনা পরবর্তী উপসর্গে মৃত্যু হল ঝাড়খণ্ডের শিক্ষামন্ত্রী জগন্নাথ মাহাতোর। ঝাড়খণ্ড সরকার সূত্রের খবর, চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে গত মাস থেকে চিকিৎসাধীন মন্ত্রী বৃহস্পতিবার ভোরে মারা যান। তাঁর বয়স হয়েছিল ৫৬।

ঝাড়খণ্ড মুক্তি মোর্চার (জেএমএম) প্রথম সারির নেতা জগন্নাথের ২০২০ সালের নভেম্বরে ফুসফুস প্রতিস্থাপন হয়েছিল। তার পর থেকেই নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি। গত মাসে করোনাভাইরাস সংক্রমণের পরে দ্রুত এয়ার অ্যাম্বুল্যান্সে তাঁকে চেন্নাইয়ে আনা হয়েছিল বলে ওই হাসপাতালের চিকিৎসক অপার জিন্দল জানিয়েছেন।

গিরিডি জেলার ডুমরি বিধানসভা কেন্দ্রে ২০০৫ সাল থেকে টানা ৪ বার ভোটে জিতেছিলেন জগন্নাথ। কিন্ত শারীরিক কারণেই বিগত প্রায় আড়াই বছর ধরে রাজনীতিতে তেমন সক্রিয় ছিলেন না তিনি। তাঁর কো-মর্বিডিটি ছিল বলেও পরিবারের সূত্রে জানা গিয়েছে। জগন্নাথের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE