Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Piyush Goyel

Arjun Singh: অর্জুনের চাপে সুর নরম কেন্দ্রের, পাটের সর্বোচ্চ মূল্য প্রত্যাহার জুট বোর্ডের

সিন্ধান্ত প্রত্যাহারের খবর জানিয়ে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গয়াল নিজেই অর্জুন সিংহকে ফোন করেন। প্রত্যুত্তরে তাঁকে সিদ্ধান্তের জন্য ধন্যবাদ জানান সাংসদ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২২ ২৩:৪২
Share: Save:

অর্জুন সিংহের নাগাড়ে চাপে অবশেষে গলল বরফ। পাটের সর্বোচ্চ মূল্য নিয়ে সিদ্ধান্ত প্রত্যাহার করল কেন্দ্র। বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারি করে জুট বোর্ড এই সিদ্ধান্ত প্রত্যাহার করার কথা জানিয়েছে। শুক্রবার থেকেই কার্যকর হবে এই নয়া নির্দেশ। এই সিদ্ধান্ত প্রত্যাহারের খবর জানিয়ে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গয়াল নিজেই বিজেপি সাংসদ অর্জুনকে ফোন করেন। প্রত্যুত্তরে এই সিদ্ধান্তের জন্য ধন্যবাদ জানান সাংসদ।

জুট বোর্ড পাটের সর্বোচ্চ মূল্য নির্দিষ্ট করে দেওয়ার বিরুদ্ধে গত কয়েক মাস ধরে লাগাতার প্রতিবাদ করে আসছেন অর্জুন। বিষয়টি নিয়ে তাঁর সঙ্গে বৈঠকও হয় কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রীর। কিন্তু সেই বৈঠকে কোনও ফল মেলেনি। এর পর সুর চড়িয়ে অর্জুন জানান, দাবি না মিটলে তিনি রাস্তায় নামবেন। এমনকি, তিনি ৯ মে পর্যন্ত সময়সীমা বেঁধে দেন। নিজের দলের সরকারে বিরুদ্ধেই তাঁর এই প্রতিবাদকে ঘিরে তৈরি হয় নানা জল্পনা।

পাটশিল্প নিয়ে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রীর সঙ্গে স্নায়ুযুদ্ধের মধ্যেই ‘বেসুরো’ হয়ে বিজেপি সাংসদ দলের রাজ্য নেতৃত্বের বিরুদ্ধেও নানা অভিযোগ তুলতে শুরু করেন। দিল্লি থেকে ফিরে তিনি বলেন, বিজেপিতে থাকবেন কি না তা ১৫ দিনের মধ্যেই স্পষ্ট হয়ে যাবে। তাঁকে দলে রাখতেই কি কেন্দ্রের এই সিদ্ধান্ত প্রত্যাহার? রাজনৈতিক মহল তেমনটাই মনে করছে।

যদিও তৃণমূল মনে করছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের লাগাতার চাপে ফলে পাটের সর্বোচ্চ মূল্য নিয়ে সিদ্ধান্ত প্রত্যাহার করছে কেন্দ্র। তৃণমূল ট্রেড ইউনিয়নের রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায় টুইটে লেখেন, ‘মমতার চাপ ও লাগাতার আন্দোলনের ফলে এই সিদ্ধান্ত প্রত্যাহার করেছে কেন্দ্র।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Piyush Goyel Arjun Singh BJP Jute
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE