Advertisement
২৬ এপ্রিল ২০২৪
doctor

শিশুমৃত্যুর পরে কর্নাটকে চিকিৎসককে মারধর, খুনের চেষ্টার অভিযোগে গ্রেফতার ৪

এই ঘটনার পরেই কর্নাটকের রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পাকে চিঠি লিখেছে। কড়া পদক্ষেপের আবেদন জানিয়েছে তারা।

মারধর করা হচ্ছে চিকিৎসককে।

মারধর করা হচ্ছে চিকিৎসককে। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ০২ জুন ২০২১ ১৭:৪৭
Share: Save:

অসমের পরে এ বার কর্নাটকে চিকিৎসককে মারধর করার অভিযোগ উঠল রোগীর আত্মীয়দের বিরুদ্ধে। এই ঘটনায় ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ দায়ের করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে কর্নাটকের চিকমাগালুর জেলার তারিকেরে শহরে। জেলার পুলিশ সুপার এমএইচ অক্ষয় বলেন, ‘‘ভুবন নামের ৬ বছরের এক শিশুর চিকিৎসা করছিলেন দীপক নামের এক চিকিৎসক। শিশুটির ডেঙ্গি হয়েছিল। শিশুটির অবস্থা খারাপ হওয়ায় তাকে শিবমোগার একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই মৃত্যু হয় তার। তার পরেই চিকিৎসককে মারধর করে শিশুটির পরিবারের লোকেরা। এই ঘটনায় ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।’’ এই মুহূর্তে গুরুতর আহত অবস্থায় শিবমোগায় চিকিৎসা চলছে ওই চিকিৎসকের।

এই ঘটনার পরেই কর্নাটকের রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পাকে চিঠি লিখেছে। চিঠিতে বলা হয়েছে, ‘কর্নাটকের কোভিড পরিস্থিতি মোকাবিলায় চিকিৎসকরা দিনরাত পরিশ্রম করছেন। যদিও এটা দুর্ভাগ্যজনক যে, গত ৮-১০ মাসে চিকিৎসকদের উপর হামলার ১২টি ঘটনা নথিভুক্ত হয়েছে। এ ছাড়া আরও অনেক ঘটনা রয়েছে, যেগুলি নথিভুক্ত নয়। এই ধরনের হামলার ঘটনার বিরুদ্ধে আমরা পদক্ষেপ করার আবেদন জানাচ্ছি’।

মঙ্গলবার অসমের হোজাইয়ে এক করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর পরে তাঁর পরিবারের লোকেরা চিকিৎসককে বেধড়ক মারধর করেন। এই ঘটনায় ২৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধে হামলার ঘটনায় কড়া আইন নিয়ে আসার আবেদন জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখেছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

doctor beaten
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE