Advertisement
১৯ এপ্রিল ২০২৪
COVID-19

জনতা কার্ফু ব্যর্থ, কর্নাটকে ১০ মে থেকে ১৪ দিনের লকডাউন, ঘোষণা ইয়েদুরাপ্পার

২৭ এপ্রিল থেকে ১২ মে পর্যন্ত কর্নাটকে দু’সপ্তাহব্যাপী জনতা কার্ফু জারি করেছিল সরকার। মুখ্যমন্ত্রীর অভিযোগ, জনগণ বিধি মানেনি।

বি এস ইয়েদুরাপ্পা।

বি এস ইয়েদুরাপ্পা।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২১ ২০:১০
Share: Save:

করোনা পরিস্থিতিতেও প্রশাসনের সতর্কতা বিধি মানছেন না কর্নাটকের মানুষ। তাই রাজ্যে পূর্ণ লকডাউনের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। শুক্রবার জানালেন, আগামী ১০ মে থেকে ১৪ দিনের জন্য কর্নাটকে পূর্ণ লকডাউন জারি থাকবে।

এর আগে শুক্রবার দুপুরেই রাজ্যবাসীকে পূর্ণ লকডাউনের ব্যাপারে সতর্ক করেছিলেন ইয়েদুরাপ্পা। রাজ্যবাসী প্রশাসনের জারি করা সতর্কতাবিধি মানছে না জানিয়ে ইয়েদুরাপ্পা বলেছিলেন, ‘‘মানুষ যদি সরকারের সঙ্গে সহযোগিতা না করেন তবে রাজ্যে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করতে বাধ্য হবেন তিনি।’’ তার কয়েক ঘণ্টার মধ্যেই লকডাউনের ঘোষণা করলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী।

করোনা পরিস্থিতিতে গত ২৭ এপ্রিল থেকে ১২ মে পর্যন্ত কর্নাটকে দু’সপ্তাহব্যাপী জনতা কার্ফু ঘোষণা করেছিল ইয়েদুরাপ্পার সরকার। শুক্রবার কর্নাটকের মুখ্যমন্ত্রী বললেন, ‘‘মানুষ জনতা কার্ফু মানছেন না। প্রশাসনের দেওয়া সতর্কতাবিধির পরোয়া করছেন না। এমন চললে রাজ্যে সম্পূর্ণ লকডাউন জারি হওয়া থেকে কেউ আটকাতে পারবে না।’’

পরে শুক্রবার ১৪ দিনের লকডাউন ঘোষণা করে কর্নাটক সরকার জানায়, রাজ্যে বাড়তে থাকা সংক্রমণের কথা মাথায় রেখেই সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE