Advertisement
০২ মে ২০২৪
Karnataka Assembly Election 2023

বিজেপিকে ১৩ হাজার ভোটে হারিয়েছেন, কর্নাটকে সেই নির্দল বিধায়কের সমর্থন পেল কংগ্রেস

কর্নাটকের হরপনহল্লী বিধানসভা কেন্দ্র থেকে নির্দল হিসাবে ভোটে দাঁড়িয়েছিলেন লতা। তিনি রাজ্যের প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর কন্যা। কংগ্রেসের প্রতি নিঃশর্ত সমর্থন জানিয়েছেন তিনি।

Karnataka Independent MLA Latha Mallikarjun extended unconditional support to congress.

কর্নাটকে জয়ী নির্দল প্রার্থী লতা মল্লিকার্জুন কংগ্রেসকে সমর্থন করেছেন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১০:০৮
Share: Save:

কর্নাটক বিধানসভা নির্বাচনে জয়ী নির্দল প্রার্থী লতা মল্লিকার্জুন কংগ্রেসকে ‘নিঃশর্ত সমর্থন’ জানিয়েছেন। রবিবার তেমনটাই জানালেন কর্নাটকে দায়িত্বপ্রাপ্ত কংগ্রেসের সাধারণ সম্পাদক রণদীপ সিংহ সুরজেওয়ালা।

কর্নাটকের হরপনহল্লী বিধানসভা কেন্দ্র থেকে নির্দল হিসাবে ভোটে দাঁড়িয়েছিলেন লতা। তিনি রাজ্যের প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর কন্যা। তাঁর বাবা এমপি প্রকাশ ২০০৫ থেকে ২০০৬ সাল পর্যন্ত কর্নাটকের উপমুখ্যমন্ত্রীর দায়িত্ব সামলেছেন। তিনি জনতা পরিবার দলের নেতা ছিলেন। পরে কংগ্রেসে যোগদান করেন। প্রকাশের পুত্র এম পি রবীন্দ্রও কংগ্রেসের সঙ্গেও যুক্ত ছিলেন। লতা নির্দল হিসাবে ভোটে জিতেছেন। তবে তিনিও এই দলের প্রতি সমর্থন জানিয়েছেন।

রবিবার সুরজেওয়ালা টুইট করে নির্দল প্রার্থীর সমর্থন লাভের কথা জানান। তিনি টুইটে লেখেন, ‘‘লতা মল্লিকার্জুন কংগ্রেসের প্রতি নিজের নিঃশর্ত সমর্থন জানিয়েছেন। ওঁর আদর্শগত শিকড়ও এই দলের সঙ্গেই যুক্ত। আমি ওঁকে, ওঁর স্বামী মল্লিকার্জুনকে এবং সমস্ত সমর্থক এবং হিতাকাঙ্ক্ষীকে ধন্যবাদ জানাচ্ছি। আমরা একসঙ্গে সাড়ে ৬ কোটি কর্নাটকবাসীর সেবা করব।’’

হরপনহল্লী কেন্দ্রে বিপুল জয় পেয়েছেন লতা। ওই কেন্দ্র থেকে তাঁর বিরুদ্ধে বিজেপি প্রার্থী ছিলেন জি করুনাকারা রেড্ডি। তাঁর সঙ্গে লতার প্রাপ্ত ভোটের ব্যবধান ১৩ হাজার ৮৪৫।

গত ১০ মে কর্নাটকে নির্বাচন অনুষ্ঠিত হয়। ২২৪ আসনের বিধানসভার লড়াইয়ে বিজেপিকে পিছনে ফেলে দিয়ে বিপুল সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে কংগ্রেস। তাদের প্রাপ্ত আসন সংখ্যা ১৩৫টি। বিজেপি জয় পেয়েছে ৬৬টি আসনে। কর্নাটকের এই জয়কে দক্ষিণ ভারতে হাত শিবিরের নতুন অভ্যুত্থান হিসাবে দেখছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Karnataka BJP Independent Candidate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE