Advertisement
২৬ এপ্রিল ২০২৪
kashmir

Kashmiri Hindu: হজযাত্রীদের আরতি, মহম্মদের বন্দনা গেয়ে অভ্যর্থনা হিন্দু পণ্ডিতদের

হজ থেকে ফিরেছেন পুণ্যার্থীরা। শ্রীনগর বিমানবন্দরের বাইরে তাঁদের আরতি করে অভ্যর্থনা কাশ্মীরি হিন্দুদের। ভিডিয়ো ভাইরাল।

হজযাত্রীদের অভ্যর্থনা কাশ্মীরি হিন্দু পণ্ডিতদের।

হজযাত্রীদের অভ্যর্থনা কাশ্মীরি হিন্দু পণ্ডিতদের। — ছবি টুইটারের ভিডিয়ো থেকে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ২০:৪৩
Share: Save:

গত কয়েক মাসে কাশ্মীরে বার বার আক্রান্ত হয়েছেন হিন্দু পণ্ডিতরা। বহু হিন্দু পণ্ডিত উদ্বাস্তু শিবির ছেড়ে চলে গিয়েছেন। এত কিছুর পরেও উপত্যকায় ঐক্যের ছবি নজিরবিহীন নয়। হজ করে ফিরেছেন পুণ্যার্থীরা। শ্রীনগর বিমানবন্দরের বাইরে তাঁদের আরতি করে স্বাগত জানালেন কাশ্মীরের হিন্দু পণ্ডিতরা। সেই ভিডিয়ো ভাইরাল।

ভিডিয়োটি টুইটারে পোস্ট করেছেন উত্তরপ্রদেশের বিধায়ক আব্বাস বিন মুখতার আনসারি। ভিডিয়োতে দেখা যাচ্ছে, কাশ্মীরি পণ্ডিতরা শ্রীনগর বিমানবন্দরের বাইরে সার দিয়ে দাঁড়িয়ে রয়েছেন। হাতে আরতির থালা। মহম্মদের বন্দনায় ‘নাত’ গাইছেন। হজ ফেরত পুণ্যার্থীদের সঙ্গে হাত মেলাচ্ছেন। কারও কারও হাতে আবার তুলে দিচ্ছেন গোলাপ ফুল।

আব্বাস উত্তরপ্রদেশে অখিলেশের জোটসঙ্গী সুহেলদেব ভারতীয় সমাজ পার্টির সদস্য। মৌ সদর কেন্দ্রের বিধায়ক। টুইটারে ভিডিয়ো পোস্ট করে হিন্দিতে তিনি লেখেন, ‘হজ সেরে শ্রীনগর বিমানবন্দর থেকে যখন বেরিয়ে আসছেন পুণ্যার্থীরা, তখন তাঁদের আরতি করে স্বাগত জানাচ্ছেন কাশ্মীরি পণ্ডিত ভাইবোনেরা। নাত গাইছেন। আশা করি, এই ভালবাসায় রাজনীতির কুনজর পড়বে না।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kashmir Pandit Hajj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE