Advertisement
০১ মে ২০২৪
Swapna Suresh

‘অশ্লীল আচরণ’ করেছেন কেরলের তিন সিপিএম নেতা! অভিযোগ সোনা পাচারে অভিযুক্ত স্বপ্নার

সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে স্বপ্না দাবি করেন, বিভিন্ন সময় তাঁকে ‘যৌন ইঙ্গিত’ দিয়েছেন ওই তিন সিপিএম নেতা।

স্বপ্না সুরেশ। ফাইল চিত্র।

স্বপ্না সুরেশ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ২১:৫৪
Share: Save:

কেরলের শাসকদলের তিন গুরুত্বপূর্ণ নেতার বিরুদ্ধে ‘অশ্লীল আচরণ’-এর অভিযোগ তুললেন সোনা পাচারকাণ্ডের মূল অভিযুক্ত স্বপ্না সুরেশ। সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে স্বপ্না দাবি করেন, বিভিন্ন সময় তাঁকে ‘যৌন ইঙ্গিত’ দিয়েছেন ওই তিন সিপিএম নেতা। ঘটনাচক্রে, ওই তিন জনের মধ্যে দু’জন প্রথম পিনারাই বিজয়ন সরকারের মন্ত্রী ছিলেন। যদিও স্বপ্নার মন্তব্যের প্রেক্ষিতে প্রকাশ্যে কিছুই বলেননি ওই তিন নেতা। সিপিএমের অন্য কোনও নেতাও এ ব্যাপারে মন্তব্য করতে চাননি।

সংবাদপত্র ‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’-এর প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি একটি মালায়লম টিভি চ্যানেলের সাক্ষাৎকারে স্বপ্না দাবি করেন, বিজয়ন সরকারের এক প্রাক্তন মন্ত্রী তাঁকে কোচির হোটেল ঘরে ডেকেছিলেন। ফোন করে তাঁর সঙ্গে ‘অশ্লীল’ কথাবার্তাও বলেছেন। আর এক প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে কার্যত একই অভিযোগ তুলেছেন স্বপ্না। তাঁর দাবি, ওই নেতাও তাঁকে একটি পাহাড়ি হোটেলে নিয়ে যেতে চেয়েছিলেন। স্বপ্নার কথায়, ‘‘আমায় মুন্নারে নিয়ে যেতে চেয়েছিলেন উনি। আমি কেন ওঁর সঙ্গে মুন্নারে যাব?’’ স্বপ্নার আরও দাবি, আর এক নেতা তাঁকে নিজের সরকারি বাসভবনে ডেকে পাঠিয়েছিলেন। তাঁকে ‘আই লাভ ইউ’-ও লিখেছেন ব্যক্তিগত বার্তায়।

সাক্ষাৎকারে স্বপ্না জানান, তিনি মোটেই ‘ব্ল্যাকমেল’ করার জন্য এই সব অভিযোগ তোলেননি। চ্যালেঞ্জ ছুড়ে তিনি বলেছেন, ওই সিপিএম নেতারা তাঁর চাইলে মানহানির মামলা করতে পারেন। তাঁর কাছেও সমস্ত প্রমাণ রয়েছে।

রাজ্যের বিরোধী দলনেতা তথা কংগ্রেস নেতা ভিডি সাথীসন এ প্রসঙ্গে বলেন, ‘‘সিপিএম নেতারা নিজেদের নির্দোষ প্রমাণ করুন। আমরা বলছি না, তাঁরা দোষী। কিন্তু যদি অভিযোগ ওঠে, তা হলে তদন্ত হওয়া জরুরি।’’ স্বপ্নার অভিযোগের ভিত্তিতে তদন্তের দাবি তুলেছে বিজেপিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swapna Suresh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE