Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Vaccine

জ্বরে ভুগতে থাকা নাবালককে জলাতঙ্কের টিকা সরকারি হাসপাতালে! নিলম্বিত অভিযুক্ত নার্স

অভিযুক্ত নার্সের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেননি কেরলের দম্পতি। তবে এই অভিযোগের কথা প্রকাশ্যে আসতেই তদন্তের আশ্বাস দিয়েছে স্বাস্থ্য দফতর। অভিযুক্ত নার্সকে কাজ থেকে নিলম্বিত করা হয়েছে।

Representational Image of injection

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ১৯:২১
Share: Save:

জ্বরের উপসর্গ থাকায় নাবালক পুত্রের চিকিৎসার জন্য কেরলের একটি সরকারি হাসপাতালে গিয়েছিলেন এক দম্পতি। অভিযোগ, তাকে ‘ভুল করে’ জলাতঙ্কের টিকা দিয়ে দেন কর্তব্যরত নার্স। অভিযুক্ত নার্সকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে বলে রবিবার জানিয়েছে কেরল সরকার। গোটা ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর।

পুলিশ সূত্রে খবর, এর্নাকুলামের কাছে অঙ্গমালী এলাকায় একটি সরকারি হাসপাতালে চুক্তিভিত্তিক ভাবে নিয়োগ করা হয়েছিল ওই নার্সকে। সাত বছরের পুত্রের চিকিৎসার জন্য শুক্রবার ওই হাসপাতালে গিয়েছিলেন এক দম্পতি। তার চিকিৎসায় প্রয়োজনীয় কাগজপত্রে সইসাবুদ-সহ বিল মেটানোর কাজে ব্যস্ত ছিলেন তাঁরা। সে সময় রক্তপরীক্ষার জন্য হাসপাতালের ল্যাবরেটরির বাইরে অপেক্ষা করছিল ওই নাবালক। অভিযোগ, সে সময় ‘ভুল করে’ ওই নাবালককে জলাতঙ্কের টিকা দিয়ে দেন এক জন নার্স। নাবালকের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে পুলিশ।

অভিযুক্ত নার্সের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেননি ওই দম্পতি। তবে এই অভিযোগের কথা প্রকাশ্যে আসতেই তদন্তের আশ্বাস দিয়েছে স্বাস্থ্য দফতর। পাশাপাশি, অভিযুক্ত নার্সকে কাজ থেকে নিলম্বিত করা হয়েছে।

পুলিশের এক শীর্ষকর্তা সংবাদমাধ্যমের কাছে বলেন, ‘‘প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, অন্য কোনও নাবালক ভেবে জলাতঙ্কের টিকা দিয়েছেন অভিযুক্ত নার্স। এ বিষয়ে ওই নাবালকের মা-বাবার বয়ান নথিভুক্ত করা হয়েছে। চিকিৎসকদের সঙ্গেও পরামর্শ করেছেন তাঁরা। তবে এই টিকার কোনও পার্শ্বপ্রতিক্রিয়া না থাকায় তাঁরা অভিযোগ দায়ের করেননি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vaccine Kerala Health
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE