Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২২
school

Kerala Student: চার দিন বাড়িতে থাকা খুব কঠিন, জেলাশাসককে ইমেল করে ছুটি বাতিলের অনুরোধ খুদে পড়ুয়ার

ছুটি চেয়ে নয়, বরং ছুটি বাতিল করার আবেদন জানিয়ে জেলাশাসককে ইমেল করল ষষ্ঠ শ্রেণির ছাত্রী। খুদে ওই ছাত্রীর নাম সাফুরা নওশাদ।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১৯:০১
Share: Save:

সাধারণত স্কুলে ছুটির ঘোষণা করলে বাচ্চাদের মধ্যে আনন্দের সঞ্চার ঘটে। তবে সম্প্রতি কেরলের একটি স্কুলের ষষ্ঠ শ্রেণির খুদে পড়ুয়া প্রমাণ করেছে যে, এই ধারণা ভ্রান্ত। ছুটি চেয়ে নয়, বরং ছুটি বাতিল করার আবেদন জানিয়ে জেলাশাসককে ইমেল করেছে ওই ছাত্রী। খুদে ওই ছাত্রীর নাম সাফুরা নওশাদ। রবিবার ওয়েনাড জেলার জেলাশাসক এ গীতাকে বুধবার ছুটি ঘোষণা না করার অনুরোধ জানিয়ে একটি ইমেল পাঠায় সাফুরা।

ইমেলে সাফুরা লিখেছে, ‘টানা চার দিন বাড়িতে থাকা সত্যিই কঠিন। দয়া করে বুধবার ছুটি ঘোষণা না করে স্কুল খুলে রাখার অনুমতি দিন।’

জেলাশাসক গীতা এই মেলের একটি ছবি নেটমাধ্যমে শেয়ার করার পরই তা ভাইরাল হয়েছে।

স্কুল সূত্রে জানা গিয়েছে, ভারী বৃষ্টিপাতের কারণে প্রশাসনের তরফে সোমবার সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়।

এ ছাড়াও, রাজ্য সরকার মহরমের জন্য আগেই মঙ্গলবার ছুটি ঘোষণা করেছে। বুধবার দিনেও ছুটি থাকবে বলেই জানিয়েছিল প্রশাসন। কিন্তু বুধবার দিনও ছুটি থাকলে চার দিন টানা ছুটি থাকবে। আর তা হতে দিতে চায় না খুদে সাফুরা।

এই ইমেল পাওয়ার পর প্রশংসা করে জেলাশাসক গীতা ফেসবুকে লেখেন, ‘আমাদের শিশুরা বুদ্ধিদীপ্ত এবং তাদের পৃথিবী বিশাল। এই দেশ এবং এই বিশ্বের ভবিষ্যৎ তাদের হাতে নিরাপদ।’ তিনি আরও জানান, শুধু ছাত্ররা নয় অভিভাবক, শিক্ষক, সরকার এবং সমাজ এই প্রজন্মের জন্য গর্ব করতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.